রাজ্যে প্রথম অক্সিজেন প্লান্ট তৈরি হল বাঁকুড়ায় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 58 Second

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া : বাঁকুড়ার বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে আজ উদ্বোধন করা হল অক্সিজেন প্লান্ট। করোনা পরিস্থিতি কেভিড আক্রান্ত রোগীর সংকটজনক পরিস্থিতির অক্সিজেনের গুরুত্ব অপরিসীম। সেই কথা মাথায় রেখেই রাজ্য সরকার ৭০ টি অক্সিজেন প্লান্টের অনুমোদন চায় কেন্দ্রীয় সরকারের কাছে। কিন্তু কেন্দ্র ও রাজ্য টালবাহানা মাত্র ২১টি অক্সিজেন প্লান্টের অনুমোদন দেয় কেন্দ্রীয় সরকার। আজ রাজ্যের মুর্শিদাবাদ ও বাঁকুড়ায় বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন করা হয়েছে।

জানা যাচ্ছে এই অক্সিজেন প্লান্ট থেকে প্রতি মিনিটে এক হাজার লিটার তরল অক্সিজেন পাইপ লাইনের মাধ্যমে পৌছে যাবে সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি থাকা রোগীদের সজ্জা পর্যন্ত।আজ বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন বাঁকুড়া সদর মহকুমা শাসক সুশান্ত কুমার ভক্ত। এই অনুষ্ঠানে তিনি ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ক আলোক মুখার্জী, জেলা পরিষদের কর্মদক্ষ সুখেন বিদ সহ অন্যান্য প্রশাসনিক ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।এই অক্সিজেন প্লান্ট তৈরি হওয়ার ফলে জেলার এবং জেলার বাইরের করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসার ক্ষেত্রে এক অন্য মাত্রা যোগ হল। বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের অক্সিজেন দরকার পড়লে এই প্ল্যান্ট থেকেই যোগান দেওয়া হবে অক্সিজেন। এছাড়াও এই প্ল্যান্টে উদ্বৃত্ত অক্সিজেন সিলিন্ডারে ভরে পাঠিয়ে দেওয়া হবে বাঁকুড়া জোলার অন্যান্য সদর ও সুপার স্পেশালিটি হাসপাতালগুলিতে। অক্সিজেন প্লান্ট তৈরি হয় খুশি জেলার প্রসাশন, স্বাস্থ্য দপ্তরের আধিকারিক থেকে জনপ্রতিনিধি সাধারণ মানুষ সহ রোগী, রোগীর আত্মীয় সকলেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সুস্থ আছেন দিলীপ কুমার, জানালেন চিকিৎসকরা । এম ভারত নিউজ

হাসপাতালে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে ৯৮ বছর বয়সী এই অভিনেতা দিলীপ কুমারকে। পরিবার সূত্রে জানানো হয়েছে বর্তমানে বেশ কিছুটা স্থিতিশীল রয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই শারীরিক অসুস্থতা নিয়ে ফের হাসপাতালে ভর্তি হতে হয়েছিল বর্ষীয়ান এই অভিনেতা দিলীপ কুমারকে। সকাল থেকেই শুরু হয়েছিল শ্বাসকষ্ট, তাই কোনো রকম কোনো রিস্ক না নিয়ে […]

You May Like

Subscribe US Now

error: Content Protected