কন্ডোম ব্যবহারেরও এবার জারি সরকারি নির্দেশিকা । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 38 Second

কন্ডোম ব্যবহারের ক্ষেত্রে সরকারি নির্দেশিকা জারি হল মার্কিন মূলকের ক্যালিফোর্নিয়ায়। বিশ্বের প্রথমদেশ,হিসেবে এই উদ্যোগ নিয়েছে ক্যালিফোর্নিয়া। জানা যাচ্ছে এই নির্দেশিকা অনুযায়ী যদি নির্দিষ্ট সময়ে এবং নির্দিষ্ট পদ্ধতিতে কন্ডোমের ব্যবহার না করা হয়, সেক্ষেত্রে মার্কিন মুলুকে সাজা পর্যন্ত হতে পারে, সেই ব্যক্তির। এমনকি ব্যক্তিগত জীবনে কখন কিভাবে তা ব্যবহার করতে হবে, সেই বিষয়েও নির্দেশিকা জারি করেছে ক্যালিফোর্নিয়ার সরকার। এই নিয়ম অমান্য করলে আইনি পদক্ষেপ নেওয়া হতে পারে বলে জানান তাঁরা।

প্রসঙ্গত উল্লেখ্য ,এই নিয়ম অনুসারে বলা হয়েছে, যতই গভীর ও বিশ্বাসযোগ্য সম্পর্ক হোক না কেন সঙ্গীর অনুমতি অনুযায়ী যদি কন্ডোম না ব্যবহার করা হয় তাহলে তা অবৈধ বলে গণ্য করা হবে । জানা যাচ্ছে দীর্ঘদিন ধরেই এই নিয়ম নিয়ে আলোচনা করছিল ক্যালিফোর্নিয়া। তবে এতদিনে তা বাস্তবায়িত হওয়া সম্ভব হয়েছে । নিয়ম অনুযায়ী সঙ্গীর অনুমতি ছাড়া কোনো ব্যক্তিগত মুহূর্তে কন্ডোম সরিয়ে রাখা যাবে না। জানা যাচ্ছে খুব শীঘ্রই এই সম্পর্কিত খসড়া আইনটি ক্যালিফোর্নিয়া সরকারের তরফ থেকে পাস করা হতে পারে। এই বিল সম্পর্কে কথা বলতে গিয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন ,তাঁদের বিশ্বাস যে সঙ্গীর থেকে গোপন রেখে কন্ডোম অপসারণ করা হলে অনেক অসুবিধা রয়েছে। মূলত এটি এক ধরনের প্রতারণা বলেই বিবেচিত হয়। এছাড়া তা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভালো নয় বলে মনে করা হয়। এমনকি যৌন সংক্রমিত রোগ, গর্ভাবস্থা এবং মানসিক আঘাতের মত সমস্যা ঘটতে পারে সেই মহিলার সঙ্গে। ইতিমধ্যেই এই অসামান্য উদ্যোগের জন্য বিশ্বের সকল দেশের কাছে বাহবা পেয়েছে ক্যালিফোর্নিয়া।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ভয়াবহ শব্দে বিস্ফোরণ, দরজার তলা দিয়ে গড়িয়ে আসছে রক্ত । এম ভারত নিউজ

স্বামীর সহযোগীর সঙ্গে প্রনয়ের সম্পর্ক। আর সেই সম্পর্কের পথের কাঁটা হয়ে দাঁড়াচ্ছিল স্বামী। তাই সেই পথের কাঁটাকেই সরিয়ে দিতেই স্বামীর দেহ টুকরো টুকরো করে কেটে রাসায়নিক দ্রবণে গলিয়ে দেওয়ার চেষ্টা করেন তাঁর স্ত্রী। তবে রাসায়নিক দ্রবণের তীব্র বিস্ফোরণ ঘটায় কারণে ধরা পরেন সকলে। জানা যাচ্ছে ঘটনাটি ঘটেছে বিহারের সিকান্দারপুরে। বিহারের […]

Subscribe US Now

error: Content Protected