মাদ্রাস হাইকোর্টে বড়সড় ধাক্কা খেল কেন্দ্রীয় সরকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 50 Second

বোম্বে হাইকোর্টের পর এবার মাদ্রাস হাইকোর্টে ধাক্কা খেল কেন্দ্রীয় সরকারের নতুন Information Technology আইন। এই আইনের দ্বারা ডিজিটাল মাধ্যমকেও নিজের আওতায় আনার কথা ভেবেছিল কেন্দ্রীয় সরকার। এবার সেই আইনেই স্থগিতাদেশ জারি করল মাদ্রাস হাইকোর্ট।

হাইকোর্টের তরফ থেকে জানানো হয়েছে, প্রাথমিভাবে এই নতুন আইনে কিছু বিষয় আছে যার ফলে সংবাদমাধ্যমের স্বাধীনতা খর্ব হওয়ার সম্ভাবনা রয়েছে। Rule 9-এর sub rules 1 ও 3 তে স্থগিতাদেশ জারি করেছে মাদ্রাস হাইকোর্ট। এই একই নিয়মের অপর ১৬ই আগস্ট স্থগিতাদেশ দেয় বোম্বে হাইকোর্টও।

এই নতুন নিয়ম কার্যকর হলে ডিজিটাল নিউজ মিডিয়াকে, প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়া, একটি স্ব-নিয়ন্ত্রক প্রেস ওয়াচডগ এবং দেশের কেবল টিভি কোড দ্বারা নির্ধারিত আচরণবিধি অনুসরণ করার প্রয়োজন হত। কিন্তু দেশের বিভিন্ন কোর্টে এই নিয়মের বিরুদ্ধে বহু মামলা হয়েছে। সেইসব কোর্টের তরফ থেকে জানানো হয়েছে যারা এই নিয়ম মানতে পারবেননা সেই প্রকাশকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবেনা। মাদ্রাস হাইকোর্টের এই স্থগিতাদেশের ফলে প্রকাশকদের স্বস্তি বজায় থাকবে বলেই মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পুজোর আগেই সুখবর দিল স্টেট ব্যাঙ্ক । এম ভারত নিউজ

পুজোর আগেই সুখবর দিল স্টেট ব্যাঙ্ক। গৃহঋণের ক্ষেত্রে সুদের বোঝা অনেকটাই কমিয়ে দিল স্টেট ব্যাঙ্ক। তবে এই হারে সুদের সুযোগ পেতে গেলে ভাল হতে হবে গ্রাহকের সিবিল স্কোর। বৃহস্পতিবার ব্যাঙ্কের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হলেও তাতে অবশ্য এই সস্তা সুদে ঋণ পাওয়ার জন্য কত সিবিল স্কোর চাই, তা […]

Subscribe US Now

error: Content Protected