লাদাখের সর্বোচ্চ শিখর জয় উদয়পুরের পর্বতকন্যার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 54 Second

ফের নতুন উচ্চতা ছুঁলেন রাজস্থানের উদয়পুরের মাউন্টেনিয়ার গার্ল(Mountaineer Girl) ওরফে পর্বতকন্যা রুচিকা জৈন। এবার লাদাখের সর্বোচ্চ শিখর কুন পর্বত জয়ের কৃতিত্ব এল তাঁর ঝুলিতে। ৬৫০০ মিটার অর্থাৎ প্রায় ২১৩২৫ ফিট উচ্চতায় ভারতের তেরঙ্গা পতাকা ওড়ালেন রুচিকা। তাঁর এই কৃতিত্বকে তিনি নারীশিক্ষার উদ্দেশ্যে উৎসর্গ করেছেন তিনি। তাই তিনি তাঁর এই জয়যাত্রার নাম দিয়েছেন ‘Sheক্ষারোহণ’।

গত ২২শে আগস্ট ১২ জন পর্বতারোহীর সাথে যাত্রা শুরু করেন রুচিকা। লাদাখের সর্বোচ্চ পর্বত কুনের তাপমাত্রা প্রায় মাইনাস ৩০ ডিগ্রী এবং এই পর্বতের ৯০° চড়াইও অত্যন্ত বিপজ্জনক। রুচিকা জানান, এই পর্বত আরোহণ করতে গিয়ে অনেকবার তাদের প্রাণ হারাবারও আশঙ্কা ছিল। শেষপর্যন্ত ১২ই সেপ্টেম্বর দলের মাত্র ৬ জন সদস্য কুন পর্বতের শিখরে পৌঁছতে সক্ষম হন। পর্বত শিখরে পৌঁছেই দেশের পতাকা উত্তোলন করেন পর্বতকন্যা রুচিকা। এই গোটা দলে একমাত্র মহিলা সদস্য ছিলেন রুচিকা।

তাঁর এই সাফল্যে অত্যন্ত উচ্ছ্বসিত রুচিকা। এর আগেও হিমালয়ের ৮টি পর্বত জয়ের কৃতিত্ব রয়েছে তার ঝুলিতে। রুচিকা জানান এখানেই থেমে যেতে চাননা তিনি। আপাতত পর্বতকন্যার পাখির চোখ এভারেস্ট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পদত্যাগ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং । এম ভারত নিউজ

জল্পনার অবসান অবশেষে পদত্যাগ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। কংগ্রেসের চাপে পড়েই আজ বিকেলে পদত্যাগ করলেন তিনি। আজ রাজভবনে গভর্নরের সঙ্গে দেখা করার পরেই পদত্যাগপত্র জমা দেন তিনি। আর তাঁর ছেলে রণিন্দর সিং ঘোষণা করেন, আজই তাঁর বাবা পদত্যাগ করবেন। তিনি আরও বলেন, “আমাদের পরিবারের প্রধান হিসেবে আমাদেরকে নতুন সূচনায় […]

You May Like

Subscribe US Now

error: Content Protected