অবিলম্বে দেশে ৬ থেকে ৮ সপ্তাহের সম্পুর্ন লকডাউন জারির প্রস্তাব ICMR কর্তার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 57 Second

দেশজুড়ে ক্রমশ আরও খারাপ হচ্ছে করোনা পরিস্থিতি। কিছুতেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছেনা করোনা সংক্রমন। এহেন পরিস্থিতিতে করোনা সংক্রমণের শৃঙ্খলকে ভাঙতে ৬ থেকে ৮ সপ্তাহ দেশের বিভিন্ন এলাকায় সম্পূর্ণ লকডাউন এর প্রস্তাব দিলেন ICMR প্রধান। ICMR প্রধান বলরাম ভার্গব এদিন বলেন যে দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশের বিভিন্ন এলাকায় ৬থেকে ৮ সপ্তাহ ব্যাপী সম্পূর্ণ লকডাউন প্রয়োজনীয়। লকডাউন নিয়ে এই প্রথম সরাসরি মুখ খুললেন দেশের কোনো শীর্ষ স্থানীয় সরকারি আধিকারিক। যদিও এর আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক লকডাউন সম্পর্কিত একটি খসড়া পেশ করেছিল স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী অবশ্য আগেই জানিয়েছিলেন এখনই লকডাউন চায় না কেন্দ্র। করোনা পরিস্থিতি রুখতে কেন্দ্রের একেবারে শেষ হাতিয়ার লকডাউন। কোন কিছুতেই কোনো কাজ না হলে তখনই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হবে।
এখন অবধি কেন্দ্রীয় পর্যায়ে লকডাউনের মতো বড় কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। রাজ্যগুলিই নিজের নিজের মতন করে সামলাচ্ছে পরিস্থিতি।কিন্তু এদিন ICMR এর আধিকারিক একটি সাক্ষাৎকারে জানান ” যে যে এলাকায় করোনার পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি, সেই সেই এলাকায় অবিলম্বে লকডাউন করা উচিত।” ICMR প্রধান জানিয়েছেন, “এই মুহূর্তে দেশের ৭১৮টি জেলার তিন-চতুর্থাংশ জেলাতেই পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি। এর মধ্যে রয়েছে দিল্লি, মুম্বই, কলকাতা, বেঙ্গালুরুর মতো বড় শহরগুলি। এই শহরগুলি-সহ সব জেলায় দ্রুত সার্বিক লকডাউনের সিদ্ধান্ত নেওয়া উচিত।”

এই মুহূর্তে দেশে করোনা সংক্রমনের যে পরিস্থিতি তাতে শৃংখল ভাঙার জন্য লকডাউন ছাড়া আর কোন উপায় কেন্দ্রের হাতে আছে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা। যদিও দেশে সার্বিক লকডাউন হবে কি না সেই সিদ্ধান্ত নেওয়া হবে কেন্দ্র এবং রাজ্য সরকার গুলির যৌথ আলোচনার পরই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভারতে করোনার বাড়বাড়ন্তের জন্য দায়ী ধর্মীয় ও রাজনৈতিক জমায়েত : 'হু' । এম ভারত নিউজ

ভারতে হাতের নাগালে চলে গিয়েছে করোনা পরিস্থিতি। ক্রমাগত দীর্ঘ হয়ে চলেছে মৃত্যু মিছিল। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতে করোনার এই ভয়াবহ পরিস্থিতির জন্য একেবারে সরাসরিই ধর্মীয় জমায়েত ও রাজনৈতিক সমাবেশকে দায়ী করলো ‘হু’। এই আগেও একই দাবী করেছিল ল্যানসেট ও নেচার পত্রিকা। ‘হু’ এর দাবি , ভারতে করোনা সংক্রমনের কারণ খতিয়ে […]

Subscribe US Now

error: Content Protected