করোনা রুখতে নয়া নির্দেশিকা কেন্দ্রের, লাগু হতে পারে আপনার রাজ্যেও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

করোনা সুনামীর ধাক্কায় বেহাল গোটা দেশ। একের পর এক রাজ্যে আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে সংক্রমন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রশাসনের তরফে শুক্রবার সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, যে সমস্ত জেলায় করোনা সংক্রমণ মাত্রাতিরিক্ত হারে বেড়ে চলেছে সেই সমস্ত জায়গায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কনটেইনমেন্ট জোন করার মতো পদক্ষেপ নিতে হবে। গৃহ মন্ত্রকের তরফে অতিমারি পরিস্থিতিতে মে মাসের জন্য তৈরি করা হয়েছে নতুন নির্দেশিকা। সেই নির্দেশিকায় কনটেইনমেন্ট জোন তৈরির কথা বলা হলেও কোনরকম ভাবেই বলা হয়নি লকডাউন জারি করার কথা।

যে সমস্ত জেলাগুলিতে করোনা সংক্রমনের হার ১০% বা তার বেশি এবং এবং যেখানে এক সপ্তাহে হাসপাতালগুলিতে বেড ৬০% এর বেশি ভর্তি হয়েছে সেই জেলাগুলিকে চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যগুলিকে। এই সমস্ত জেলাগুলিকে স্থানীয় কনটেইনমেন্ট জোন করার বিষয়ে আলোচনা করা হবে বলে জানানো হয়েছে কেন্দ্রের তরফে।

গৃহ মন্ত্রক সূত্রে নির্দেশ দেওয়া হয়েছে, মহামারী মোকাবিলায় সংক্রমণ যাতে আরো বেশি করে ছড়িয়ে না পড়ে নজর রাখতে হবে সেই দিকে। যে সমস্ত এলাকাতে সংক্রমণের হার অত্যন্ত বেশি সেখানে অত্যাবশ্যকীয় কাজকর্ম এবং আপৎকালীন পরিষেবা ছাড়া রাতে মানুষের গতিবিধির ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। সামাজিক, রাজনৈতিক, খেলা, বিনোদন, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ওপর নিয়ন্ত্রণ জারি করতে হবে। বিয়ের অনুষ্ঠানে সবচেয়ে বেশি ৫০ জন এবং শেষকৃত্যে ২০ জন সামিল হতে পারবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত সরদানা । এম ভারত নিউজ

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত সরদানা । করোনার প্রকোপে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি । ‘আজ তক’ টিভির বিখ্যাত সাংবাদিকের প্রয়ানে শোকাহত সংবাদ জগত । সাংবাদিকরা তাঁর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন। আজ সকালেই নয়ডার বেসরকারি হাসপাতালে আইসিইউ-তে নিয়ে যাওয়া হয় তাঁকে । তবে শেষ রক্ষা হলনা, এল দুঃসংবাদ । কিছুদিন […]

You May Like

Subscribe US Now

error: Content Protected