ঋণের বাজার বৃদ্ধির লক্ষ্যে নয়া প্রকল্প রিজার্ভ ব্যাঙ্কের। এম ভারত নিউজ

admin

আজ অর্থাৎ শুক্রবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র দুটি নতুন গ্রাহক কেন্দ্রিক পরিষেবার ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরবিআই রিটেইল ডিরেক্ট প্রকল্প এবং ইন্টিগ্রেটেড ওম্বসম্যান প্রকল্প নামক দুটি স্কিম বাজারে আনল রিজার্ভ ব্যাঙ্ক। জানা গিয়েছে, এই প্রকল্প দুটি আরও বেশি করে ঋণের বাজার বৃ্দ্ধি করার লক্ষ্যেই চালু করা হয়েছে।

0 0
Read Time:2 Minute, 59 Second

আজ অর্থাৎ শুক্রবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র দুটি নতুন গ্রাহক কেন্দ্রিক পরিষেবার ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরবিআই রিটেইল ডিরেক্ট প্রকল্প এবং ইন্টিগ্রেটেড ওম্বসম্যান প্রকল্প নামক দুটি স্কিম বাজারে আনল রিজার্ভ ব্যাঙ্ক। জানা গিয়েছে, এই প্রকল্প দুটি আরও বেশি করে ঋণের বাজার বৃ্দ্ধি করার লক্ষ্যেই চালু করা হয়েছে। পাশাপাশি ঋণ নিয়ে গ্রাহকের বিস্তর অভাব-অভিযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপও গ্রহণ করা হবে এই প্রকল্পের মাধ্যমে। এদিন নরেন্দ্র মোদী জানান, “রিজার্ভ ব্যাঙ্কের রিটেইল ডিরেক্ট প্রকল্প ক্ষুদ্র বিনিয়োগকারীদের সরকারি বন্ড বাজারে স্বল্প বিনিয়োগে অংশগ্রহন করতে সাহায্য করবে এবং তাদের আর্থিক নিরাপত্তাও প্রদান করবে। একবিংশ শতকে স্বাধীনতার ৭৫ তম বছরে আজাদি কা অমৃত মহোৎসবের এই সময় দেশের অগ্রগতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা পূর্ন আত্মবিশ্বাসী যে রিজার্ভ ব্যাঙ্কের টিম দেশের মানুষের যাবতীয় প্রত্যাশা পূরণে সম্পূর্ন সাহায্য করবে রিজার্ভ ব্যাঙ্কের টিম।”

এছাড়াও তিনি বলেন, “গত ৭ বছের নন পারফর্মিং অ্যাসেট স্বচ্ছতার সঙ্গে স্বীকৃতি পেয়েছে। আর্থিক ব্যবস্থা ও সরকারি ব্যাঙ্ক গুলিতে নানা ধরনের সংস্কার করেছে রিজার্ভ ব্যাঙ্ক। ৬-৭ বছর আগে দেশে ব্যাঙ্কিং, পেনশন ও বিমা পরিষেবা পাড়ার ক্লাবের মত ছিল। দেশের সাধারণ নাগরিক, দরিদ্র পরিবার, কৃষক, ক্ষুদ্র ব্যবসায়ী, মহিলা, দলিরা যথাযথভাবে এই পরিষেবা গুলি পেতেন না। বর্তমানে সেই অবস্থার বদল হয়েছে। আগে যাঁরা এই কাজের দায়িত্বে ছিলেন তারা কখনই গরীব মানুষের কল্যাণের কথা মাথায় রেখে এই দিকে নজর দেননি। বরং নানা রকম বাহানা বানিয়ে বিষয়গুলিকে এড়িয়ে গিয়েছেন।” এদিন এই উদ্বোধনী অনুষ্ঠানে তাঁর পাশেই ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামানও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের আগুন তিলোত্তমায়! পুড়ে ছাই তপসিয়া সংলগ্ন বস্তি। এম ভারত নিউজ

দক্ষিণদাঁড়ির পর এবার তপসিয়া। ফের ভয়াবহ আগুনে বিধ্বস্ত মহানগরী। এবার তপসিয়া বাসস্ট্যান্ড সংলগ্ন মজদুর পাড়ার একটি বস্তিতে ভয়াবহ আগুন লেগে পুড়ে ছাই বেশ কয়েকটি ঝুপড়ি।

Subscribe US Now

error: Content Protected