বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা , চিন্তায় কেন্দ্র। এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 3 Second

মহামারীর আবহেই চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গি। এই পরিস্থিতিতে আজ ডেঙ্গি অবস্থা পরিদর্শনে ৯ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে বিশেষজ্ঞ দল পাঠাল কেন্দ্র। হরিয়ানা, কেরালা, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি, জম্মু ও কাশ্মীরের ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় সরকারের তরফে এই বিশেষজ্ঞ দল পাঠানো হয়েছে। পরিদর্শনের পর ডেঙ্গি মোকাবিলার রূপরেখা তৈরি ও রূপায়ণ এবং জনস্বাস্থ্য সম্বন্ধে সচেতন করবেন এই বিশেষজ্ঞ দল। এই বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোল ও ন্যাশনাল ভেক্টর বোর্ন ডিজিস কন্ট্রোল প্রোগ্রামের আধিকারিকদের নিয়ে। 

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরে দেশে এখনও পর্যন্ত ডেঙ্গি রোগে আক্রান্তে হয়েছেন ১ লাখ ১৬ হাজার ৯৯১ জন। এখন মোট ১৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ডেঙ্গির প্রকোপ সবচেয়ে বেশি লক্ষ করা গিয়েছে। দেশের এখনও পর্যন্ত মোট ডেঙ্গি আক্রান্তের ৮৬ শতাংশ-ই এই ১৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে রয়েছে। বিগত ৪ বছরের তুলনায় এই বছরের অক্টোবরেই দিল্লিতে সর্বাধিক ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। সরকারি হিসেব অনুযায়ী, ২০২১-এ এখনও পর্যন্ত দিল্লিতে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ১,৫৩০ জন, যারমধ্যে ১২০০ কেস-ই এই অক্টোবরের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কালীপুজোর ভিড় রুখতে জনস্বার্থ মামলা হাইকোর্টে । এম ভারত নিউজ

করোনা সংক্রমণে রাশ টানতে এবার কালীপুজোয় ভিড় নিয়ন্ত্রণে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে৷ তাতে বলা হয়েছে, দুর্গাপুজোর মত কালীপুজোতেও ভিড় নিয়ন্ত্রণের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা দরকার৷ আজ বুধবার সেই মামলার শুনানি শেষে ভিড় নিয়ন্ত্রণে হাইকোর্ট কোনও রায় দেবে কিনা সেই দিকে তাকিয়ে পুজো উদ্যোক্তারা৷ ক্যালেন্ডার মতে,কালীপুজো আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার। […]

You May Like

Subscribe US Now

error: Content Protected