চীনের সাবওয়ে থেকে উদ্ধারকৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 22 Second

চীনের সাবওয়ে থেকে উদ্ধারকৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০। টানা ৬ দিনের লাগাতার বর্ষণ অব্যাহত থাকায় জলে ডুবে যাওয়া একটি রেলপথের টানেলের মধ্যে থেকে সাধারণ মানুষকে উদ্ধার করা হয়েছে। ঠিক তার পরেই স্থানীয় প্রশাসনকে যুদ্ধকালীন তৎপরতায় অবিলম্বে নগর পরিবহণ ও বন্যা নিয়ন্ত্রণ বিষয়ক জরুরি প্রতিক্রিয়ার উন্নতির জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পরিবহন মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, যে স্থানীয় কর্তৃপক্ষকে অবিলম্বে রেলপথে যাতায়াত সম্পর্কিত সমস্ত ঝুঁকি পুনরায় পরীক্ষা ও সংশোধন করতে হবে। মূলত টানেলের মধ্যে দিয়ে হু হু করে জল ঢুকে রেলের মধ্যে আটকা পড়েন সাধারণ মানুষ। দীর্ঘ ৫০ ঘন্টা প্রচেষ্টার পরেও উদ্ধার করা যায়নি তাঁদের। অবশেষে যতক্ষণে উদ্ধারকার্য বাহিনী তাঁদের উদ্ধার শুরু করে তাঁর মধ্যেই মৃত্যু হয়েছিল ১২ জনের।

ইতিমধ্যেই মন্ত্রলয় তরফ থেকে জানানো হয়েছে”তাদের অবশ্যই জরুরি ব্যবস্থা নিতে হবে যেমন ট্রেন স্থগিত করা, যাত্রীদের সরিয়ে নেওয়া এবং অতিরিক্ত পরিস্থিতিতে যেমন প্রচণ্ড তীব্র ঝড়ের সম্ভাবনা যুক্ত স্টেশনগুলিতে বন্ধ করা।” প্রায় ৬৫০° কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে হেনানের প্রদেশের রাজধানী ঝেনঝুয়ের বন্যার পাতাল পথ থেকে কয়েকশো মানুষকে সুরক্ষার জন্য সরানো হয়েছিল। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ঝেংঝুতে প্রায় ৬১৭.১মিমি বৃষ্টিপাত হয়েছিল যা শহরের বার্ষিক গড় ৬৪০.৪মিমি বৃষ্টিপাতের সমান। যার ফলে পুরো এলাকাটি জলমগ্ন হয়ে গিয়ে মৃত্যু হয় সাধারণ মানুষের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সিকিউরিটি অ্যালার্ট জারি করল ইউ এস । এম ভারত নিউজ

নয়াদিল্লিতে উপস্থিত মার্কিনীদের জন্য কৃষক বিক্ষোভের কারণকে সামনে রেখে সুরক্ষা সর্তকতা জারি করল ইউ এস প্রশাসন। তাঁদেরকে নয়াদিল্লিতে কৃষকদের বিক্ষোভের পরিপ্রেক্ষিতে নিজস্ব সুরক্ষার জন্য পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে ইতিমধ্যেই। পাশাপাশি নিজেদের এলাকা চয়নের ক্ষেত্রেও নির্দিষ্ট কয়েকটি দিক মাথায় রাখার কথা বলা হয়েছে। মূলত যে সমস্ত এলাকাগুলিতে বর্তমানে কৃষক বিক্ষোভ […]
national_287

Subscribe US Now

error: Content Protected