করোনাকে পরোয়া না করেই ‘উগাড়ি’ উৎসবে মাতলেন অন্ধ্রপ্রদেশবাসী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 33 Second

দেশ জুড়ে করোনা সংক্রমণ চরম পর্যায়ে অতিমারির আকার ধারণ করছে। এরইমধ্যে কুম্ভ মেলার পর উগাড়িতে গা ভাসালেন লক্ষ লক্ষ অন্ধ্রপ্রদেশবাসী। একদিকে চলছে করোনার প্রচণ্ড দাবদাহ আরেকদিকে উগাড়ি উপলক্ষে গোবর ছোড়ার উৎসবের মাতলেন অন্ধ্রপ্রদেশবাসী । তেলুগু নববর্ষ উপলক্ষে আয়োজিত এই উগাড়ি উৎসবে সামিল হলেন হাজারে হাজারে মানুষ, ব্রাত্য রইল মাস্কের ব্যবহার।

তেলেগু নববর্ষের দিন কুর্নুল জেলায় উগাড়ি উৎসবের রীতি বহু প্রাচীন। এই উৎসবে গোবর নিক্ষেপ করা হয় একে অপরের দিকে। প্রসঙ্গত উল্লেখ্য যেখানে দেশের করোনা সংক্রমণের হার বিশ্বের দরবারে সংক্রমিত দেশের তালিকায় নিজেকে দ্বিতীয় স্থানে পৌঁছে দিতে সক্ষম হয়েছে সেখানে সাধারণ মানুষের মধ্যে এই প্রকার অসচেতনতা সত্যিই চিন্তিত করছে দেশের স্বাস্থ্যমন্ত্রকে।

ইতিমধ্যেই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসেছেন দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি । পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হয় বেশ কয়েকটি রাজ্যে নাইট কারফিউ আংশিক লকডাউন ঘোষণা করা হবে পাশাপাশি স্কুলের অফলাইন পঠন পাঠন বন্ধ রাখা হয়েছে । কিছুদিন আগেই কুম্ভ মেলা উপলক্ষে করোনা সংক্রমণ এক আলাদা রূপ নিয়েছে ।লক্ষ লক্ষ মানুষের ভিড়ে সংক্রমনের মাত্রা ক্রমশ ঊর্ধ্বগামী হয়েছে । গতকাল এই উগাড়ি উৎসব উপলক্ষে কুর্নুলে একদিনে আক্রান্তের সংখ্যা ৬২৬। আগামী কয়েকদিনের মধ্যেই এই সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন সকলে।

অন্ধ্রপ্রদেশে দৈনিক করোনা সংক্রমণ প্রায় ৪ হাজারের বেশি ।শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ২ লক্ষ ১৭ হাজার ৩৫৩ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ১১৮৫ জনের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অক্সিজেনের ঘাটতি মহারাষ্ট্রে, সাহায্যের হাত বাড়ালেন মুকেশ আম্বানি । এম ভারত নিউজ

দেশজুড়ে করোনার প্রকোপ বাড়ছে|মহারাষ্ট্রে করোনা মোকাবিলা করতে ব্যর্থ প্রশাসন| অক্সিজেনের ঘাটতি মেটাতে দেশের করোনা যুদ্ধে শামিল হলেন ধনকুবের মুকেশ আম্বানি|তাঁর শোধনাগার থেকে অক্সিজেন দেওয়া হবে। মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডের টুইট থেকে জানা যাচ্ছে, রিলায়েন্সের তরফে ১০০ টন অক্সিজেন সরবরাহ করা হবে। মহারাষ্ট্রে বিশ্বের সবচেয়ে বড় শোধানাগার রিলায়েন্সের। তাদের উদ্যোগে […]

Subscribe US Now

error: Content Protected