বরফের মাটিতে নামলো বিমান ! কোথায় ঘটলো এমন ঘটনা ? । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 19 Second

সাদা পুরু বরফে ঢাকা চারপাশ। যতদূর চোখ যায় যেন শ্বেতশুভ্র ভূমি। আর সেই বরফের মহাসাম্রাজ্য অ্যান্টার্কটিকা মহাদেশে এবার উড়োজাহাজ নামল । প্রথমবারের মতো মহাদেশটিতে এয়ারবাস এ৩৪০ অবতরণ করেছে । ইতিহাসে এই প্রথম সফলভাবে অবতরণ করেছে কোনো বিমান। আর এতেই ইতিহাসে জায়গা করে নিল এয়ারবাস এ৩৪০।

জানা গিয়েছে যে, এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে ‘হাই ফ্লাই’ নামের একটি বিমান সংস্থা । ‘হাই ফ্লাই’ সংস্থা বিমান ও বিমানের ক্রু ভাড়া করে তাদের ইনস্যুরেন্স নিশ্চিত করার পরই শেষ করেছে এই দুর্দান্ত অভিযান।

সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকার কেপটাউন থেকে এয়ারবাসটি যাত্রা শুরু করে। বিমানটি ‘উলফ ফ্যাং’ নামের একটি কোম্পানির জন্য জরুরি রসদ নিয়ে গেছে অ্যান্টার্কটিকায় । সংস্থাটি অ্যান্টার্কটিকায় পর্যটনসংক্রান্ত ব্যবসা পরিচালনা করে থাকে। ক্যাপ্টেন কার্লস মিরপুরি ক্রুদের নেতৃত্বে ছিলেন । তিনি ‘হাই ফ্লাই’ কোম্পানির ভাইস প্রেসিডেন্ট পদেও আছেন। বিমানটির অ্যান্টার্কটিকায় অবতরণ করতে পাঁচ ঘণ্টা সময় লেগেছে। অ্যান্টার্কটিকায় তিন ঘণ্টার মতো থেকে এয়ারবাস এ৩৪০ আবার ফিরে আসে কেপটাউনে। বিমানটিকে পাড়ি দিতে হয়েছে মোট ২ হাজার ৫০০ নটিক্যাল মাইল পথ।

প্রসঙ্গত উল্লেখ্য, অ্যান্টার্কটিকা হলো বরফের তৈরী আধার।সেখানে বরফ পাহাড় আছে। তবে সেই চ্যালেঞ্জ সফলভাবে জয় করে এক দুঃসাহসিক নজির গড়লেন অ্যান্টার্কটিকায় প্রথম এয়ারবাস এ৩৪০ বিমানের পাইলট ও ক্রুরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামী আরোও চারমাস বিনামূল্যে মিলবে রেশন, জানালো কেন্দ্র । এম ভারত নিউজ

করোনাকালে লকডাউনের ফলে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েন । ছোট ব্যবসায়ীরা, সমাজের খেটে খাওয়া মানুষের কাজ দীর্ঘদিন বন্ধ থাকার অনেকে দারুণ সংকটের মুখে পড়েছেন। ঠিক এই পরিস্থিতিতেই রাজ্য সরকারের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন চালু করেন । আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত এই প্রকল্পের মেয়াদ ছিল […]

You May Like

Subscribe US Now

error: Content Protected