‘মন কি বাতে’ মিলখা সিংকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

ঘাড়ের কাছে এসে নিঃশ্বাস ফেলছে টোকিও অলিম্পিক। আর তার আগেই আজকের মানকি বাতের অনুষ্ঠানে মিলখা সিংকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মিলখা সিংয়ের ক্রীড়া জীবনে তিনি নিজের প্রাণকে কিভাবে ময়দানের ট্রাকে উৎসর্গ করেছিলেন, তা থেকেই অনুপ্রাণিত হওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। এছাড়াও আগত টোকিও অলিম্পিকের আগে, সমস্ত ক্রীড়াবিদদের আরও একবার কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিংয়ের কথা মনে করিয়ে, দেশের প্রতি একজন ক্রীড়াবিদ হিসেবে তাঁদের দায়িত্বকে অনুসরণ করিয়া দেন তিনি।

তিনি বলেন, ” আমরা টোকিও অলিম্পিকের কথা বলছি, তাই মিলখা সিংয়ের মতো কিংবদন্তি এক প্রিন্টারের কথা কিভাবে কেউ ভুলে যেতে পারেন! করোনার প্রকোপে আমরা তাঁকে হারিয়েছি। তিনি যখন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ছিলেন সেই সময় তাঁর সঙ্গে একবার কথা বলার সুযোগ পেয়েছিলাম। টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী সমস্ত ক্রীড়াবিদদের উৎসাহ দেওয়ায় কথা হয়েছিল তাঁর সঙ্গে।”

এছাড়াও তিনি বলেন, ” মিলখা সিং তাঁর নিজের জীবনকে খেলাধুলায় নিমজ্জিত করেছিলেন তাই আমার উপস্থাপনায় তিনি রাজি হয়ে যান। তবে দুর্ভাগ্যজনকভাবে নিয়তির লিখন কিছু আলাদা ছিল। আমার মনে আছে ২০১৪ সালে তিনি সুরাটে এসেছিলেন, আমরা একটি নৈশ্য ম্যারাথনের আয়োজন করেছিলাম। সেই সময়ে ক্রীড়া নিয়ে আমাদের মধ্যে একটি কথোপকথন হয় এবং আমি তা থেকে বেশ খানিকটা অনুপ্রাণিত হই। আমরা প্রত্যেকেই জানি মিলখা সিংয়ের পরিবারের সকলেই খেলার সঙ্গে যুক্ত রয়েছেন। ” প্রসঙ্গত উল্লেখ্য করোনা মহামারীর কারণে গত বছরের টোকিও অলিম্পিক পিছিয়ে এই বছর অনুষ্ঠিত হওয়ার কথা হয়। যা আগামী ২৩ জুলাই থেকে শুরু করে আগামী ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ্যে নতুন করে সংক্রমণ ছাড়ালো হাজারেরও বেশি । এম ভারত নিউজ

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়েছে ১ হাজার ৮৯৪ জনের শরীরে। এছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১ হাজার ৯৯৪ জন। স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের মৃত্যু হয়েছে৩২ জনের। এই মুহূর্তে করোনা […]

Subscribe US Now

error: Content Protected