পড়ুয়াদের করোনা হলে দায় নেবেনা স্কুল, শুরু বিতর্ক । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 15 Second

আর এক সপ্তাহ বাকি স্কুল খুলতে। করোনা আবহে দু’বছর বন্ধ থাকার পর স্কুলের দরজা খুলতে চলেছে । কিন্তু ভয় কাটেনি করোনার জন্য। স্কুল খুললে করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে ছাত্রছাত্রীদের। এইসময় কিছু স্কুলের তরফে জারি করা নোটিশে অভিভাবকদের উদ্বেগ বাড়ল নতুন করে।

শহরের বেশ কয়েকটি স্কুল নোটিশ (Notice) দিয়ে জানিয়েছে, স্কুলে এসে কোনো পড়ুয়া করোনা আক্রান্ত হলে তার দায় স্কুল নেবেনা । একজন পড়ুয়া করোনা বিধি মেনে স্কুলে থাকছে কিনা সে বিষয়টি নজরে রাখা অভিভাবকদেরও দায়িত্ব । এই নোটিশের পরই অভিভাবকরা যারপরনাই উদ্বিগ্ন । ফলত, স্কুল খোলার আগেই নতুন বিতর্ক শুরু হয়েছে।

অভিভাবকদের মতে, পড়ুয়ারা স্কুলে গিয়ে কিভাবে দিন কাটাচ্ছে, করোনা বিধি মেনে চলছে কিনা তা দেখা সম্ভব নয় অভিভাবকদের পক্ষে । করোনা আবহে একজন পড়ুয়া স্কুলে গিয়ে সঠিক করোনা বিধি মানছে কিনা তা দেখার সম্পূর্ণ দায়িত্ব স্কুলের। তবে অভিভাবকদের একাংশের মতে, স্কুল কর্তৃপক্ষ করোনা রুখতে তাদের স্কুলে যথেষ্ট ব্যবস্থা নিয়েছেন কিনা অভিভাবকরা তাও স্পষ্ট জানতে পারবেননা । প্রতিটি ক্লাসরুম , টয়লেট এবং স্কুলের প্রতিটি জায়গা সঠিকভাবে স্যানিটাইজ করা, ছাত্রছাত্রীদের সামাজিক দূরত্ব মেনে ক্লাসরুমে বসানো, এই বিষয়গুলি স্কুলের দায়িত্বের মধ্যে পড়ে। ফলত, এই করোনাকালে একটা নোটিশ দিয়ে স্কুলগুলি তাদের প্রধান দায়িত্ব থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজ্যে বৃষ্টির পূর্বাভাস ! ভাসবে কোন-কোন জেলা ? । এম ভারত নিউজ

চলতি মাসের শুরু থেকেই বঙ্গবাসী মেতেছে হালকা শীতের আমেজে। অবশ্য ইতিমধ্যেই আবহাওয়াবিদরা নিম্নচাপের আশঙ্কা জানিয়েছেন । জানা গিয়েছে, এই নিম্নচাপের জেরে আগাম কয়েকদিন শীতের অনুভূতি উধাও হতে পারে । একইসাথে সম্ভাবনা রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ার। এছাড়াও, বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের কয়েকটি জেলায় । আলিপুর আবহাওয়া দফতর তরফে জানিয়েছে, আগামী […]

Subscribe US Now

error: Content Protected