আফগানিস্তানে মন্ত্রিসভা গঠন তালিবানের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 3 Second

পঞ্জসির দখলের পরেই তড়িঘড়ি সরকার গঠন করলো তালিবান। মঙ্গলবার মন্ত্রিসভার ১৭ জনের নাম ঘোষণা করা হলো তালিবানের পক্ষ থেকে। তালিবানদের মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ জানিয়েছেন এই খবর। আফগানিস্তানের প্রধানমন্ত্রী পদে আসীন হলেন আফগান মোল্লা মহম্মদ হাসান আখুন্দ। উপ প্রধানমন্ত্রী হলেন আবদুল গনি বরাদর। তালিবানের প্রতিষ্ঠাতা মহম্মদ ওমরের জ্যেষ্ঠ পুত্র মহম্মদ ইয়াকুবকে প্রতিরক্ষা মন্ত্রীত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। আফগান মন্ত্রিসভায় এবার হাক্কানী যোগ। মন্ত্রীত্ব পেলেন ৪ হাক্কানী জঙ্গি নেতা। শিক্ষামন্ত্রী পদে নিয়োগ করা হয়েছে আব্দুল বাকি হাক্কানী, যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত করা হয়েছে নজিবুল্লাহ হাক্কানীকে।

তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ পাকিস্তানের বিষয়েও মুখ খোলেন। তিনি জানিয়েছেন আফগানিস্তানের অভ্যন্তরীণ ব্যাপারে কারোর মাথা ঘামানো তালিবান সরকার বরদাস্ত করবে না। বিগত ২০ বছর ধরে নিজের দেশ এবং ইসলামের জন্য লড়াই করেছে তালিবান। কিন্তুএই ঘটনা ভারতের জন্য যথেষ্ট উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। ভারতের মাটিতে বহুবার জঙ্গি হামলা চালিয়েছে হাক্কানী জঙ্গি গোষ্ঠী। এখন সেই হাক্কানী জঙ্গিদের মন্ত্রীত্ব দেওয়ায় আশঙ্কা বেড়েছে নয়াদিল্লির।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বিজেপি কর্মীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ ময়ুরেশ্বরে । এম ভারত নিউজ

শিক্ষক দিবসের দিন কোটাসুরে দলীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক সারেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই বৈঠকে বিজেপির সক্রিয় কর্মী চন্দন ব্যানার্জি এক প্রতিবন্ধী ছেলের দোকান ভাঙচুর করার কথা তুলে ধরেছিলেন দিলীপ ঘোষের সামনে। পরবর্তীকালে ওই এলাকার বিজেপি কর্মীদের দুঃখের কথা দিলীপ ঘোষকে জানানোর জন্য সাজা পেতে হল তাকে এমনই অভিযোগ […]
News_1230

Subscribe US Now

error: Content Protected