শীঘ্রই আসছে করোনার তৃতীয় ঢেউ, জানালেন আইআইটি কানপুরের বিশেষজ্ঞরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 57 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল গোটা দেশ। অব্যাহত মৃত্যু মিছিলও। এই পরিস্থিতিতে দাঁড়িয়েই করোনার তৃতীয় ঢেউয়ের আভাস দিচ্ছেন আইআইটি কানপুরের বিশেষজ্ঞরা। আইআইটি কানপুরে তরফে জানানো হয়েছে এই বছর অক্টোবরে আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। সম্প্রতি একটি গাণিতিক সমীক্ষা করেছিল আইআইটি কানপুর। আর তাতেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। সমীক্ষাটি থেকে এও জানা যায় যে মে মাসের প্রথম দুই সপ্তাহেই সবচেয়ে বেশি থাকবে করোনার প্রকোপ। তারপর থেকে ক্রমশ কমতে থাকবে আক্রান্তের সংখ্যা।

আইআইটি কানপুরের অধ্যাপক মনীন্দ্র আগরওয়াল জানান, জুলাই এর শেষের দিকেই হয়তো শেষ হয়ে আসবে করোনার দ্বিতীয় ঢেউ । তথ্য বিশ্লেষণ করে তাঁরা এই সিদ্ধান্তে এসেছেন যে অক্টোবরে আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। তবে তা কতখানি ভয়াবহ হবে তা অনুমান করা যাচ্ছে না এখনই।

করোনার প্রথম ধাক্কার পর মাঝে কিছুদিন আশার আলো দেখা গেলেও আবারও সঙ্কটজনক ভাবে বাড়ছে করোনা গ্রাফ। দেশজুড়ে প্রতিদিন আক্রান্তের সংখ্যা ছাড়াচ্ছে 4 লক্ষ। একদিনে মৃত্যু ঘটছে প্রায় 4 হাজারের বেশি মানুষের ।
রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন। শনিবারের থেকে আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। এই নিয়ে পরপর ২ দিন দৈনিক মৃত্যুর সংখ্যা ৪ হাজারের উপরে রইল। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৮৩ লক্ষ ১৭ হাজার ৪০৪ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জনের। মোট ১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ জনকে এখনও পর্যন্ত টিকা করন সম্ভব হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, মৃত অন্তত ৫০, আহত শতাধিক । এম ভারত নিউজ

সম্প্রতি আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করতে শুরু করেছে আমেরিকা। ইতিমধ্যে প্রত্যাহার করা হয়েছিল বেশ কিছু সেনা। এরই মধ্যে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল। আফগানিস্তানের একটি স্কুলের পাশেই বিস্ফোরণে মৃতের সংখ্যা ছাড়ালো ৫০। আহত শতাধিক। মৃতদের মধ্যে অধিকাংশই পড়ুয়া বলেই জানা যাচ্ছে। শনিবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে শিয়া সম্প্রদায় অধ্যুষিত এলাকার […]

Subscribe US Now

error: Content Protected