বাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠকে বসছেন পরিবহন মন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 59 Second

বাড়ছে পেট্রোপণ্যের দাম। আর তাই নিয়ে চরম বিপদগ্রস্ত বাস সংগঠনের মালিকেরা। আর আজ ভাড়া বৃদ্ধি নিয়েই বৈঠকে বসতে চলেছেন পরিবহন মন্ত্রী এবং বাস সংগঠনের মালিকেরা। গত শনিবার পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই বৈঠকের কথা ঘোষণা করেছিলেন তিনি। করোনাকালে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর থেকেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন ,এবার থেকে যাত্রী সুবিধার জন্য রাস্তায় নামাতে হবে সরকারি- বেসরকারি এবং মিনিবাসগুলো। তবে পেট্রোপণ্যের এই বর্ধিত মূল্যের কারণে, পুরনো ভাড়াতে বাস চালাতে নারাজ বাস সংগঠনের মালিকেরা। আর যে কারণে রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। প্রায় প্রতিদিনই তিরিশ মিনিটের বেশি দাঁড়িয়ে রাস্তায় দেখা মিলছে না বাসের। এ প্রসঙ্গে তাঁদের কাছে প্রশ্ন করা হলে, তাঁরা বলেন বাসের ভাড়া না বাড়ালে কোনভাবেই তাঁদের পক্ষে বাস চালানো সম্ভব নয়।

করোনা মহামারীর কারণে দেশের বর্তমান সমস্যার কথা তুলে ধরে, পেট্রোপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মন্ত্রী। এখানে তিনি বলেন , আগামী দিনে কল্যাণমূলক কাজের জন্য অর্থ সঞ্চয় করা হচ্ছে। আর এই প্রসঙ্গে অল বেঙ্গল বাস ও মিনিবাস সমন্বয় সমিতির যুগ্ম সম্পাদক নিখিল বলেন, “রাজ্য সরকারের কথাটা বাস্তবসম্মত নয়। আগে থেকেই আমরা ক্ষতির সম্মুখীন হয়েছিলাম। তখন থেকেই দাবি তুলেছিলাম। তার মধ্যে যেভাবে জ্বালানির দাম গগনচুম্বী হচ্ছে! এ তো আম জনতাও জানেন। এরই মধ্যে কোনও কনসিডারেশন ছাড়াই বলে দেওয়া হল ৫০ শতাংশ যাত্রী নিয়ে গাড়ি চালাতে হবে। সেটা কীভাবে সম্ভব? আগেরবার মুখ্যমন্ত্রী তাও একটা আশ্বাস দিয়েছিলেন। তাতে গাড়ি চালাতে পেরেছিলাম। কিন্তু এবার তিনি কোনও আশ্বাসই দেননি। তাতে কীভাবে গাড়ি চালানো সম্ভব?” জানা যাচ্ছে আজকের এই বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হবে আগামী দিনে ভাড়া বৃদ্ধির বিষয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিধানসভায় আরও কাছাকাছি বসলেন শুভেন্দু-মুকুল ! এম ভারত নিউজ

ফের বিধানসভা আসন বদল করা হল মুকুল রায়ের। জানা যাচ্ছে আজ বিধানসভা অধিবেশনের শুরুতেই শুভেন্দু অধিকারীর আসনের পাশেই বসে দেখা গেছে মুকুল রায়কে। জানা যায়,গত শুক্রবার বিধানসভায় অধিবেশনের সময় ওই আসনে বসেননি তিনি। সেদিনের তাঁর বসার আসনে ,আজ বসেছেন বালুঘাটের বিজেপির বিধায়ক অশোক লাহিড়ী। যদিও আজকের বিধানসভা অধিবেশনে উপস্থিত ছিলেন […]
politics_43

Subscribe US Now

error: Content Protected