উত্তর আয়ারল্যান্ডের জন্য নতুন বাণিজ্য চুক্তি চায় যুক্তরাজ্য । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 48 Second

উত্তর আয়ারল্যান্ডের জন্য নয়া বাণিজ্য চুক্তি করতে চায় যুক্তরাজ্য । ইতিমধ্যেই ইউরোপীয় সরকারের তরফ থেকে বুধবার ইইউ-এর উত্তরাঞ্চলীয় দাঙ্গা ও ব্যবসায়িক বিপর্যয়ের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি উত্তর আয়ারল্যান্ডের জন্য ব্রেক্সিট- পরবর্তী বাণিজ্য ব্যবস্থা পুনরায় আলোচনার দাবি জানিয়েছে ইউরোপীয় সরকার। মূলত পরিস্থিতি স্বাভাবিক করার জন্য ইউরোপীয় ইউনিয়নের তরফ থেকে দীর্ঘদিন ধরেই এই বিষয়ে জোর দেওয়া হচ্ছিল । তাদের তরফ থেকে জানানো হয়েছিল, পুরো বিষয়টি লন্ডনের ওপর নির্ভর করছে। আগামী দিনে তাঁদের এই দীর্ঘ বিচ্ছেদের সম্পর্ক পুনরায় জোড়া সম্ভব কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে তাঁরাই।

লন্ডন তথাকথিত নর্দান আয়ারল্যান্ড প্রোটোকল স্থগিতকরণের অভাব বন্ধ করে দিয়েছিল। যার জন্য মূল ভূখণ্ড ব্রিটেন থেকে পণ্য পরিবহনের চেক প্রয়োজন। ইতিমধ্যেই এই ট্যাগের ব্যবহার বন্ধ করার জন্য আবেদন জানিয়েছে ইউরোপীয় সরকার। তবে উত্তর আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্র্যান্ডন লুইস সংসদে বলেছেন যে, যুক্তরাজ্য প্রোটোকলটি নিয়ে “সৎ বিশ্বাসের” সঙ্গে কথাবার্তা বলার সময়, ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক বাস্তব-বিশ্ব প্রয়োগ ” যথেষ্ট পরিমাণে এবং অব্যাহত বোঝা” চাপানো হয়েছিল। তিনি আরও বলেন”সহজ কথায় কথায় বলতে গেলে আমরা যেমন চলতে চাই ,তেমন চলতে পারি না,” । সীমান্ত চেকের জন্য অ্যাডহক গ্রেস পিরিয়ডের পরিবর্তে মিঃ লুইস বলেছিলেন, যে ইউরোপীয় ইউনিয়নের আইনানুগ ব্যবস্থা সহ প্রোটোকলের জন্য যুক্তরাজ্য একটি “স্থিরকালীন” সময় চেয়েছিল। সেই প্রসঙ্গে তিনি বলেন,”আমরা ইউরোপীয় ইউনিয়নকে একটি সুস্পষ্ট দৃষ্টি দিয়ে এটি দেখার জন্য আবেদন জানাচ্ছি এবং এই সুযোগটি কাজে লাগাতে এবং আমাদের সম্পর্ককে আরও উন্নত করার লক্ষ্যে কাজ করার অনুরোধ করছি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিশ্ব ঐতিহ্যের তালিকা থেকে সরানো হল লিভারপুলকে । এম ভারত নিউজ

ইংল্যান্ড শহরের লিভারপুলকে বিশ্ব ঐতিহ্যবাহী স্থানের তালিকা থেকে সরানো হল। জাতিসংঘের সাংস্কৃতিক সংস্থার তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত একটি সমীক্ষা করে দেখা যায় সেদেশের একটি ফুটবল স্টেডিয়াম সহ বেশ কিছু নতুন ভবন যা ভিক্টোরিয়ান ডকগুলির আকর্ষণকে হ্রাস করছে । প্রসঙ্গত উল্লেখ্য লিভারপুলকে ২০০৪ সালে ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসাবে নামকরণ […]
abroad_288

Subscribe US Now

error: Content Protected