অবশেষে কোভিশিল্ডকে মান্যতা দিল যুক্তরাষ্ট্র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 58 Second

অবশেষে ভারতের তৈরি কোভিড ভ্যাকসিন কোভিশিল্ডকে মান্যতা দিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের তরফ থেকেই ইতিমধ্যেই বিদেশীদের জন্য তাদের ভ্রমণনীতি সংশোধন করা হয়েছে। করোনাকালীন পরিস্থিতিতে অন্যান্য দেশের ভ্যাকসিনকে মান্যতা দিলেও কোভিশিল্ডকে মান্যতা দেয়নি মার্কিন যুক্তরাষ্ট্র। যার ফলে সমস্যায় পড়তে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। এমনকি বেশ কয়েকবার আবেদন জানানো হয়েছিল যুক্তরাষ্ট্রের কাছে যদিও তাতে কোনো লাভ হয়নি। ভারতে নতুন মার্কিন ভ্রমণ নির্দেশিকা নিয়ে আপত্তি করার পরেই ব্রিটেন তার ভ্রমণ নীতি সংশোধন করেছে।

আজই মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে ভ্রমণ নীতি সংশোধন করে জানানো হয়েছে, যারা ইতিমধ্যেই কোভিশিল্ড, অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার- বায়োটেক বা মডারেনা প্রভৃতি ভ্যাকসিনের ডবল ডোজ অথবা সিঙ্গেল শট জ্যানসেন ভ্যাকসিনের টিকা পেয়েছেন, তাদেরকে সম্পূর্ণরূপে টিকা প্রাপক হিসেবে বিবেচিত করা হবে।”যুক্তরাজ্যে একটি অনুমোদিত ভ্যাকসিনেশন প্রোগ্রামের অধীনে ,”ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের ভ্যাকসিন প্রোগ্রাম বিদেশে ” এই সবগুলি টিকাই সম্পূর্ণরূপে টিকা হিসেবে বিবেচিত হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বন্যা পরিস্থিতি নিয়ে বৈঠকে মন্ত্রী সৌমেন মহাপাত্র । এম ভারত নিউজ

বিগত কয়েক দিন যাবত নিম্নচাপ ও অতি ভারী বৃষ্টিপাতের ফলে কার্যত জলমগ্ন পূর্ব মেদিনীপুর জেলার একাধিক এলাকা। অন্যদিকে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে যাওয়ায় জলমগ্ন এগরা, পটাশপুর ও ভগবানপুর বিস্তীর্ণ এলাকাজুড়ে কার্যত বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এদিন বন্যা কবলিত এলাকা পরিদর্শনের সাথে সাথে প্রশাসনিক বৈঠক সারলেন রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। এদিন […]

Subscribe US Now

error: Content Protected