তালিবানদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে আমেরিকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

তালিবানদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে আমেরিকা, হ্যাঁ ঠিক এমনটাই জানালেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান। ক্রমাগত উত্তপ্ত হয়ে চলেছে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি। গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা। মার্কিন সেনাদের প্রত্যাহার করার পরেই তালিবানদের দখলে চলে গিয়েছে গোটা আফগানিস্তান। যদিও এই প্রসঙ্গে ইতিমধ্যেই মুখ খুলে ছিলেন বর্তমান মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন । প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে আফগানিস্থানে আটকে রয়েছেন বহু মার্কিনী। ইতিমধ্যেই তাদেরকে উদ্ধার কাজ শুরু করেছে মার্কিন প্রশাসন । তবে এত দ্রুত সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব নয় বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি। তবে গতকালই মার্কিন প্রশাসনকে হুঁশিয়ারি দিয়েছে তালিবানরা । বলা হয়েছে, নির্দিষ্ট সময়সীমার মধ্যেই মার্কিন সেনা প্রত্যাহার করতে হবে আফগানিস্তান থেকে। আর আজ সে প্রসঙ্গে বক্তব্য রাখলেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা ।

বিখ্যাত এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে মার্কিন নিরাপত্তা উপদেষ্টা বলেন , রাজনৈতিক এবং নিরাপত্তা স্তরে আমরা প্রতিনিয়তই তালিবানদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। আপাতত কি বিষয়ে কথা হয়েছে তা হয়ত এখনই আপনাদের জানাতে পারবো না। তবে আপাতত এটুকু বলতে পারি ,ইতিমধ্যেই একাধিক বিষয় নিয়ে দুইপক্ষের মধ্যে কথা হয়েছে। তিনি আরও বলেন, ‘তালিবানদের বিষয়ে আমরা কোনো ভুল ধারণা পোষণ করতে চাইনা । আমাদের লক্ষ্য আমাদের হাতে যে কাজটি রয়েছে, তা দ্রুত শেষ করে নিজেদের নাগরিকদের দেশে ফিরিয়ে আনা’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার ঐতিহাসিক গজনি গেট ভেঙ্গে ক্ষমতা জাহির তালিবানের ! । এম ভারত নিউজ

আফগানিস্তান দখলের পর থেকেই তালিবানি শাসনের নৃশংসতা দেখে আঁতকে উঠেছে গোটা বিশ্ব।প্রতিদিনই তালিবানি জঙ্গিগোষ্ঠীর বিভিন্ন অমানবিক অত্যাচারের খবর সামনে উঠে আসায় তামাম দুনিয়ার নজর এখন আফগানভূমির দিকেই। সূত্রের খবর,এবার ঐতিহাসিক গজনি গেট ক্রেনের দিয়ে গুড়িয়ে দিল তালিবানরা। সোশ্যাল মিডিয়া একটি পোস্টের দৌলতে এই ছবি প্রকাশ্যে এসেছে।প্রাক্তন প্রেসিডেন্ট আশরাফ গনির আমলে […]
abroad_980

Subscribe US Now

error: Content Protected