বাইডেনের প্রস্তাব অগ্রাহ্য করেই যুদ্ধ অব্যাহত ইসরায়েলে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

প্রতিদিনই আরও ভয়াবহ আকার নিচ্ছে ইজরায়েল -হামাস যুদ্ধ। এই পরিস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। কিন্তু তাঁর সেই প্রস্তাবে যে ফল হয়নি কিছুই তা স্পষ্ট হয়ে উঠছে ক্রমশ।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে সোমবার ফোনে কথা বলেন বাইজেন। এর পরই হোয়াইট হাউসের তরফে বিবৃতি জারি করা হয় যে ইসরায়েল -প্যালেস্তাইন যুদ্ধে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছেন তিনি।এই প্রসঙ্গে মিশর সহ অন্যান্য মধ্যস্থতাকারী দেশের সঙ্গে বৈঠক করবে আমেরিকা। যদিও আমেরিকার পক্ষ থেকে স্পষ্টতই জানিয়ে দেওয়া হয়েছে যে “আত্মরক্ষার অধিকার আছে ইসরায়েলের”।

কিন্তু যুদ্ধবিরতির চেষ্টা স্বত্ত্বেও মঙ্গলবার আকাশপথে গাজায় হামলা চালায় ইসরায়েলি সেনা।৬২টি যুদ্ধবিমান থেকে মাটির নীচে হামাসের তৈরি সুড়ঙ্গপথ ‘মেট্রো’ কে লক্ষ্য করে ছোঁড়া হয় প্রায় ১০০টি মিসাইল।

ইসরায়েলি সেনার লাগাতার আক্রমনে বিধ্ব্যহয়ে পড়েছে গাজা শহর। বিমান হানায় ভেঙে ধুলোস্তুপে পরিণত হয়েছে ৫০০ এর বেশি বহুতল। এমনকি ত্রান নিয়ে আসা ট্রাক গুলিকেও গাজায় ঢুকতে দিচ্ছেনা ইসরায়েলের সেনাবাহিনী। এই লাগাতার হামলায় মৃত্যু হয়েছে প্যালেস্তাইনের ২১২ জনের। উল্টোদিকে হামাসের আক্রমনে মারা গেছেন ১২ জন ইসরায়েলি নাগরিকও।

এই পরিস্থিতিতে দাঁড়িয়েও ইজরায়েল ক্ষেপনাস্ত্র বর্ষণ চালিয়েই যাবে বলে জানিয়েছেন সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারমান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মুকুল-শুভেন্দুর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ কুনালের । এম ভারত নিউজ

নারদা মামলায় চার হেভিওয়েট তৃণমূল নেতা মন্ত্রীর গ্রেফতারের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। এবার এই মামলারই প্রসঙ্গ তুলে রাজ্যের বিরোধী দলনেতা তথা বিধায়ক শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সহ সভাপতি মুকুল রায়ের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ। এদিন কুনাল ঘোষ অভিযোগ করেন যে নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করেছেন […]

Subscribe US Now

error: Content Protected