কাটোয়ায় হবে না তাপবিদ্যুৎ কেন্দ্র , বললেন তৃণমূল বিধায়ক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 7 Second

কাটোয়ার জমি অধিগ্রহণ নিয়ে ফের তরজা। কাটোয়ার তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দিলেন এনটিপিসি র থেকে জমি নিয়ে রাজ্য সরকার গড়ে তুলুক তাপ বিদ্যুৎ কেন্দ্র। এই নিয়ে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী কে চিঠি পাঠালেন বিধায়ক। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, কেন্দ্র এই জমি নিয়ে কোনো বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে পারে। তাই জমি রাজ্য সরকারের থাকবে।অন্যদিকে এই চিঠি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিজেপি। তাদের দাবি এখানে বিদ্যুৎকেন্দ্র ছাড়া অন্য কিছু করা হবে না। স্বয়ং মুখ্যমন্ত্রী জানিয়েছেন কয়লা উৎপাদন কেন্দ্র গড়ে তোলা হবে রাজ্যে। বিজেপির অভিমত অবিলম্বে এনটিপিসি যাতে এই জমি নিজেদের দখলে নেয় সেই আর্জি জানিয়ে কেন্দ্রের কাছে চিঠি পাঠাবে তারা।

উল্লেখ্য বামফ্রন্টের আমলে জেলা সম্পাদক অচিন্ত মল্লিকের হাত ধরেই এখানে তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরি করার পরিকল্পনা গৃহীত হয়েছিল। যদিও সিপিআইএম এর কটাক্ষ রাজ্যে ১০ বছরে হয়নি কোনো শিল্প। তবে এখন উদ্যোগ কেন? ২০১৯ সালে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের আমল থেকে তাপবিদ্যুৎ কেন্দ্র গড়ার লক্ষ্য নিয়েছিল সরকার। কিন্তু রাজ্যের অভিযোগ ছিল কেন্দ্রের গাফিলতির জেরেই বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্রের মত বৃহৎ প্রজেক্ট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইডির দপ্তর থেকে বেরিয়েই পিকের সঙ্গে সাক্ষাৎ অভিষেকের । এম ভারত নিউজ

কাল দিল্লিতে কয়লা কান্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আট ঘণ্টা জেরা করে ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এরপরই মঙ্গলবার সকালে একটি পাঁচতারা হোটেলে ভোটকুশলি প্রশান্ত কিশোরের সঙ্গে সাক্ষাৎ করেন অভিষেক। প্রায় দু’ঘণ্টা ধরে চলে সেই সাক্ষাৎকার পর্ব। এরপরই কলকাতার উদ্দেশ্যে রওনা দেন তিনি। যদিও এই সাক্ষাৎকারের বিষয়বস্তু এখনও জানা […]
News_1221

You May Like

Subscribe US Now

error: Content Protected