এবার চাঁদে পা রাখতে চলেছে আরব আমিরশাহির ২ মহাকাশচারী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 3 Second

ইতিহাস তৈরি করতে চলেছে আরব আমিরশাহী। এই প্রথম আরব আমিরশাহীর তরফ থেকে দুই মহাকাশচারীকে চাঁদে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যাচ্ছে, এই দুই মহাকাশচারীর মধ্যে একজন মহিলা মহাকাশচারী। প্রথম আরব দুনিয়া থেকে কোন মহিলা মহাকাশচারী মহাকাশে যেতে চলেছেন। এককথায় ইতিহাসের নয়া অধ্যায় রচনা করতে চলেছে আরববিশ্বের দেশগুলি। সুন্নি প্রধান মুসলিম রাষ্ট্র হওয়ায় ,আরব আমিরশাহির এই বিশ্ব মহিলা মহাকাশচারীদের মহাকাশে যাওয়ার বিষয়টিকে মান্যতা দেয়নি। তবে, আরব আমিরশাহী তরফ থেকে নেওয়া এই সিদ্ধান্তকে এক যুগান্তকারী সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই ২ মহাকাশচারীর নাম ঘোষণা করেছে আরব আমিরশাহির বৈজ্ঞানিক সংস্থাটি। আরব আমিরশাহী তরফ থেকে যে দুজন মহাকাশচারীকে বেছে নেওয়া হয়েছে, তাঁদের একজন ২৮ বছরের তরুণী। তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার নোরা আলমাত্রুশি। অপর একজন ৩২ বছর বয়সী মহম্মদ আলমুল্লা।নব ইতিহাস রচনার প্রাক্কালে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে নোরা আলমাত্রুশি জানিয়েছেন, “ আমি আমার ছোটবেলায় কাগজ আর কার্ডবোর্ডের বাক্স দিয়ে মহাকাশযান বানাতাম বহুবার। শুধু তাই নয় পাশাপাশি স্বপ্ন দেখতাম সেই মহাকাশযানে চেপে মহাকাশে যাত্রা করার। এমনকি আমি আমার মাকে কত বার বলেছি, আমাকে যে কোন প্রকারে এক বার যেতেই হবে চাঁদে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হলদিয়ায় পুলিশ ও মহিলা মোর্চার তুমুল ধস্তাধস্তি । এম ভারত নিউজ

ভারতীয় জনতা পার্টির মহিলা মোর্চার আইন অমান্য আন্দোলনে তুমুল লড়াই। পুলিশ ও মহিলা মোর্চা দের সঙ্গে ধস্তাধস্তি। পূর্বঘোষিত ভারতীয় জনতা পার্টির মহিলা মোর্চার নেতৃত্বে মিছিল করে হলদিয়া মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দেবে। মহিলা মোর্চার মূল দাবি রাজ্যে গণতন্ত্র নেই মহিলারা একের পর এক নির্যাতিত হচ্ছে এবং ধর্ষণকাণ্ডে পতিত হচ্ছে, তার […]
State_743

Subscribe US Now

error: Content Protected