শীতলকুচি সফরে এবার সিআইডির বিশেষ দল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 46 Second

শীতলকুচি কান্ডের তদন্তে সোমবার ডিআইজি সিআইডির নেতৃত্বে সিআইডির একটি বিশেষ তদন্তকারী দল কোচবিহার যাচ্ছে । তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েই শীতলকুচী কান্ডের তদন্তের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর কথা মতই ডিআইজি সিআইডি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠিত হয় । সেই দলই সোমবার অর্থাৎ আগামীকাল শীতলকুচী যাচ্ছে । যে এলেকায় ঘটনা ঘটে সেখানকার স্থানীয়দের সঙ্গে কথা বলার পাশাপাশি মূলত মাথাভাঙা থানার অফিসার ইনচার্জ ও শীতলকুচি-কাণ্ডের তদন্তকারী অফিসার যে বয়ান দিয়েছেন তা কতটা সঠিক তার বিচারও করবেন সিআইডির অফিসাররা ।

বঙ্গ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটের দিন গত ১০ এপ্রিল, শীতলকুচির জোরপাটকি গ্রামে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের । তবে, এখনও পর্যন্ত ঠিক কি কারণে গুলি করতে হয়েছিল কেন্দ্রীয় বাহিনীকে তা সম্পূর্ণভাবে স্পষ্ট হয়নি । নির্বাচনের প্রাক্কালে রাজনৈতিক সংঘর্ষকেই মূল কারণ হিসেবে জানানো হলেও তার পুষ্টি হয়নি এখনও । উল্লেখ্য, বিজেপি এবং তৃণমূল সংঘর্ষকেই প্রাধান্য দেওয়া হয়েছে । প্রথমটায় মানতে নারাজ হলেও পরে নির্বাচন কমিশনও তা স্বীকার করে নেয়৷ ঘটনার পরপরই সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তের আশ্বাস দিয়েছিলেন তিনি। সেই মতো তদন্ত প্রক্রিয়াও শুরু করেছে সিআইডি। পুলিশ আধিকারিকদেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উল্লেখ্য, গত শুক্রবার কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব করে সিআইডি। সূত্রের খবর, ভোটের দিন ওই ৬ জওয়ান ভোটকেন্দ্র ও সংলগ্ন জায়গায় উপস্থিত ছিলেন। তার ভিত্তিতেই তাঁদের তলব করা হয়। আগামী ২৫শে মে থেকে ২ জুনের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানদের আলাদাভাবে তলব করা হবে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের বন্ধ হল তারাপীঠ মন্দির । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, বীরভূম : ফের বন্ধ তারাপীঠ মন্দির । করোনা ঠেকাতে রাজ্যে কার্যত লকডাউন চলছে । এই পরিস্থিতিতে আরও একবার তারাপীঠ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তারাপীঠ মন্দির কমিটি ও তারা মাতা সেবাইত সংঘ । আগামীকাল সকাল থেকে ৩০ মে অবধি টানা দু’সপ্তাহ বন্ধ থাকবে মন্দির । এই ক’দিন মন্দির […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected