ফ্রান্সে এবার মা হতে পারবেন সমকামী এবং অবিবাহিত মহিলারাও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 0 Second

এবার মা হতে পারবেন সমকামী নারী এবং সিঙ্গেল মাদাররাও। এহেন যুগান্তকারী সিদ্ধান্ত নিল ফ্রান্স সরকার। আইভিএফ পদ্ধতিতে এবার সন্তান ধারণ করতে পারবেন ফরাসী নারীরা। এই আইনেই শিলমোহর দিল সেদেশের সরকার। দুই বছর ধরেই পার্লামেন্টে চলছিল এই আইন নিয়ে আলোচনা পর্যালোচনা। অবশেষে মিলল মান্যতা।সহজ ছিলনা এই লড়াই। দীর্ঘদিন ধরেই ফরাসি প্রশাসন চেষ্টা চালাচ্ছিল আইনটি লাগু করার। কিন্তু রক্ষণশীল বিরোধীদের বিরোধিতার ফলে কিছুতেই সম্ভব হচ্ছিলনা তা। প্রায় ৫০০ ঘন্টার বিতর্ক এবং ১২০০০ বার পরিবর্তন হয়েছে আইনটি নিয়ে। অবশেষে ম্যাক্রোঁ এবং তাঁর মন্ত্রীসভার চেষ্টার পাশ হল আইনটি।


ফ্রান্সে এতদিন আইভিএফ বৈধ থাকলেও সমকামী এবং অবিবাহিত মহিলাদের ক্ষেত্রে অবৈধ ছিল তা। অন্যদিকে আবার বৈধ ছিল সমকামী বিবাহ। তাহলে সন্তান ধারণে সমস্যা কোথায় তা নিয়েই বার বার উঠত প্রশ্ন।এছাড়াই এই আইনে বলা হয়েছে স্পার্ম ডোনারের মাধ্যমে কারো সন্তান হলে সেই সন্তান ১৮ বছর বয়সে গিয়ে জানতে চাইতে পারে তার বায়োলজিক্যাল বাবা কে। যদি এই প্রশ্ন সে তোলে, তাহলে সঠিক উত্তর দিতে হবে সন্তানকে। সন্তান চাইলে বাবার সঙ্গে দেখাও করতে পারে।  দ্রুতই ফ্রান্সে চালু হতে চলেছে এই আইন। যার ফলে খুশিতে আত্মহারা সেদেশের এলজিবিটিকিউ কমিউনিটি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মাসের শুরুতেই বড় ধাক্কা , দাম বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের । এম ভারত নিউজ

মাসের শুরুর দিনেই বড় ধাক্কা মধ্যবিত্তদের জন্য।পেট্রোল- ডিজেলের পাশাপাশি এবার দাম বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের। ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি দাম বাড়ল ২৫.৫০ টাকা । করোনাকালে মহামারীতে গ্যাসের এইরূপ দাম বৃদ্ধিতে স্বভাবতই চিন্তার ভাঁজ কপালে পড়েছে মধ্যবিত্তের। কলকাতায় ১৪.২ লিটারের ভর্তুকিহীন গ্যাসের দাম বৃদ্ধি হওয়ায় নয়া দাম হল ৮৬১টাকা । […]
national_07

Subscribe US Now

error: Content Protected