এবার আর লাইন নয়, বাড়িতে বসে প্রি-বুকিং করেই পেয়ে যান টিকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 47 Second

টিকা নিয়ে ফের বড় ঘোষণা রাজ্যের । এবার থেকে প্রি বুকিং-এর মাধ্যমে নেওয়া যাবে করোনা টিকা । বাড়িতে বসেই বিনা লাইন দিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুকিং করলেই পেয়ে যাবেন টিকা কেন্দ্রের ঠিকানা, নির্দিষ্ট দিনে সেখানে হাজির হলেই পাওয়া যাবে টিকা । আগামী ১৫ দিন এই ব্যবস্থা চালু থাকবে। একেবারেই তাই, এমনই ঘোষণা করলেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় । রাজ্যে এই মুহূর্তে কার্যত লকডাউন পরিস্থিতি চলছে, তবে কোন ভাবেই টিকা দেওয়া বন্ধ হবে না, কারণ তা রাজ্যের অগ্রাধিকারের মধ্যে পড়ে, এমনটাই জানিয়েছেন আলাপনবাবু । তাই সাধারন পরিবহন ব্যবস্থা বন্ধ থাকলেও নিজেদের বা ভাড়া করা গাড়ি নিয়ে টিকা কেন্দ্রে আসতেই পারেন সাধারন মানুষ । লাইন দিয়ে টিকা নেওয়া সম্ভব হচ্ছেনা, তা ছাড়া কোভিড পরিস্থিতিতে কিছুটা ঝুঁকিও থেকে যায় তাতে তাই এই নয়া ব্যবস্থা রাজ্যে ।

কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, “লাইন দিয়ে, ভিড় করে দাঁড়িয়ে অনেকেরই টিকা নেওয়া সম্ভব হচ্ছে না। তাই এখন থেকে বাড়িতে বসে পুরসভার দেওয়া নাম্বারে হোয়াটসঅ্যাপ করলেই পুরসভা সময় ও স্থান জানিয়ে দেবে।” তবে উল্লেখ্য শুধুমাত্র করোনার দ্বিতীয় ডোজের ক্ষেত্রেই মিলবে এই সুবিধা । কিভাবে সম্ভব হবে এই বুকিং, দেখে নিন-

প্রি অ্যাপয়নমেন্ট নাম্বার – 8335999000, হোয়াটসঅ্যাপে নাম, ঠিকানা ও প্রথম ডোজের আইডেন্টিটি নম্বর পাঠাতে হবে।হোয়াটসঅ্যাপ করলেই পুরসভা সময় ও স্থান জানিয়ে দেবে। উত্তরে বিধান শিশু উদ্যান, মধ্য কলকাতার রক্সি সিনেমা হল ও দক্ষিণ কলকাতার সাউথ সিটি স্কুল থেকে এই বিশেষ সুবিধা মিলবে। তবে ৪৫ বছর বয়স হলেই মিলবে কোভ্যাক্সিন ও কোভিশিল্ডের প্রি-বুকিং সুবিধা। পুর স্কুলের যারা শিক্ষক আছেন কোভিড সমন্বয়ের কাজে তারাই এই প্রি বুকিং বিভাগের কাজে সাহায্য করবেন। তবে মনে রাখবেন এই প্রি বুকিং ব্যবস্থা শুধুমাত্র দ্বিতীয় ডোজের টিকা নেবেন যারা তাদের জন্যে।

এছাড়াও এই মুহূর্তে কলকাতায় ১৪৫ ভ্যাকসিন সেন্টার ও টেস্টিং সেন্টার চালানো হচ্ছে টিকাকরণের জন্যে। আগামী ১৫ দিন এই ব্যবস্থা চালু থাকবে। এর পাশাপাশি হকার ও গণ পরিবহণের সঙ্গে যুক্ত শ্রমিকদের জন্যে টিকা দেওয়া হবে এলিট সিনেমা হল, হাতিবাগানের সুকান্ত সদন, মোহিত মঞ্চে। হকার ও পরিবহণ শ্রমিকদের দেখাতে হবে পরিচয়পত্র। তাহলেই তাঁরা টিকার প্রথম ডোজ পাবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত কংগ্রেস সাংসদ রাজীব সাতব । এম ভারত নিউজ

প্রয়াত কংগ্রেস সাংসদ রাজীব সাতব । করোনাকে জয় করেও হেরে গেলেন মৃত্যুর কাছে । ৪৬ বছর বয়সী রাজীব করোনা সংক্রমণ নিয়ে ভর্তি ছিলেন পুণের জেহাঙ্গির হাসপাতালে । গত ২২ এপ্রিল তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে । এর পরেই হাসপাতালে ভর্তি হন তিনি । বেশ খানিকটা সুস্থ হয়ে উঠলেও ফের শারীরিক […]

Subscribe US Now

error: Content Protected