এবার অসবর্ণ বিয়ে করলেই টাকা দেবে অসম সরকার । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 9 Second

অসবর্ণ বিয়ে করলে অসম সরকারের তরফে এবার দেওয়া হবে বিশেষ আর্থিক ভাতা। যারা এই ভাতা বা বিশেষ আর্থিক সহায়তা গ্রহন করতে চান হিমন্ত বিশ্ব শর্মার সরকার তাদেরকে এই প্রকল্পের জন্য আবেদন করার কথা জানালো । তবে কোন কোন দম্পতি এই আর্থিক সহায়তা পাবে তার জন্য অসম সরকার শর্ত বেঁধে দিয়েছে ।

অসমের সরকার জানিয়েছে, Inter Caste Marriage প্রকল্প (২০২১-২২) অনুযায়ী দেওয়া হবে এই টাকা । যারা এই আর্থিক সহায়তা পেতে চান আগামী ৩ ডিসেম্বরের মধ্যে তাদের আবেদন করতে হবে জানানো হয়েছে।

কারা পাবেন এই টাকা ?
অসম সরকার জানিয়েছে, এই সুবিধা পেতে পাবেন সেই সকল দম্পতি যারা গত বছরের এপ্রিল মাস থেকে চলতি বছরের মার্চ মাসের মধ্যে যারা ‘ইন্টার কাস্ট’ বিয়ে করেছেন। ওই দম্পতির একজনকে হতে হবে তপশিলি জাতির (SC community) । দম্পতির আরেকজনকে সাধারণ জাতির (General caste) হতে হবে। একইসঙ্গে একটি বিশেষ শর্ত রেখেছে সরকার। দম্পতির বার্ষিক আয় ৫ লাখ টাকার কম হলে তবেই তারা সুবিধা পাবেন এই প্রকল্পের । এই প্রকল্পে, এক একজন দম্পতি আর্থিক সহায়তা পাবেন ৫০ হাজার টাকা করে ।

সরকারের তরফে স্পষ্ট করে বলা হয়েছে যে, যারা এই ভাতা পাবেন তাদের জমা দিতে হবে বিয়ের আইনি প্রমাণপত্র, তপশিলি জাতির শংসাপত্রও । তবে, কেউ দ্বিতীয় বিয়ে করে থাকলে পাবেন না এই সুবিধা । এই নিয়ে যারা বিশদে জানতে চান তাদের যোগাযোগ করতে বলা হয়েছে গুয়াহাটিতে তপশিলি জাতি কল্যাণ এবং উন্নয়ন দফতরের ডিরেক্টর অফিসে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

স্থগিত আলাপন মামলার রায়দান । এম ভারত নিউজ

আলাপনের সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল মামলায় সুপ্রিম কোর্ট রায়দান স্থগিত রাখল । এ দিন মামলার শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহতা কেন্দ্রের হয়ে সওয়াল করেন । অন্য দিকে অভিষেক মনু সিঙ্ঘভি সওয়াল করেন আলাপন বন্দ্যোপাধ্যায়ের পক্ষে। রায়দান স্থগিত করার আগে বিচারপতি এএম খানউইলকর ও বিচারপতি সিটি রবিকুমারের ডিভিশন বেঞ্চকে সলিসিটর জেনারেল তুষার […]

Subscribe US Now

error: Content Protected