বিদ্যালয়ের শিক্ষকদের গৃহ শিক্ষকতার বিরুদ্ধে সরব এবার গৃহ শিক্ষক । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 27 Second

বহুদিন থেকেই স্কুল শিক্ষকদের, গৃহশিক্ষকতার বিরুদ্ধে সরব পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতি। সম্প্রতি মহামান্য আদালত একটি নির্দেশ দিয়েছেন কোন স্কুল শিক্ষক গৃহশিক্ষকতা করতে পারবেন না। কিন্তু, রামপুরহাট শহরের বেশ কিছু স্কুল শিক্ষক আদালতের নির্দেশ কে তোয়াক্কা না করেই জোর কদমে চালিয়ে যাচ্ছেন গৃহশিক্ষকতা। এবার তারই প্রতিবাদে গৃহশিক্ষকেরা পথে নেমে এলেন। বুধবার বেলা ১২ টার সময় রামপুরহাট জিতেন্দ্রলাল বিদ্যাভবনে একটি স্মারকলিপি দেন পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির রামপুরহাট শাখা।

পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির রাজ্য সহ সভাপতি অলিকেন্দু চক্রবর্তী জানান, স্কুল শিক্ষক রা মাস গেলে বেতন পান সরকারী সব রকম সুযোগ সুবিধা পান তবু তারা গৃহশিক্ষকতা করছেন, অথচ যারা শিক্ষিত বেকার যুবক, সংসার চালানোর জন্য গৃহশিক্ষকতা করেন তাদের রুজি তে শিক্ষকরা ভাগ বসাচ্ছেন। এমনকি স্কুলের শিক্ষকরা গৃহশিক্ষকতা করলে স্কুলের ছাত্ররা বেশী নম্বরের আশায় তাদের কাছেই পড়তে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

এর পাশাপাশি তিনি আরোও বলেন, দীর্ঘ দিনের আন্দোলনের ফলে মহামান্য উচ্চ আদালত তাদের পক্ষে রায় দিয়ে নির্দেশ দিয়েছেন কোন স্কুল শিক্ষক গৃহশিক্ষকতা করতে পারবেন না। কিম্তু সে নির্দেশ কে অমান্য করে রামপুরহাট শহরের বেশ কিছু শিক্ষক গৃহশিক্ষকতা করছেন, তারই প্রতিবাদে আজ তারা স্মারকলিপি জমা দেন। যদি স্মারকলিপি তে কাজ না হয় তাহলে বৃহত্তর আন্দোলনের লক্ষ্যে পথে ধর্ণায় বসবেন বলেও উল্লেখ করেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পুরভোটের আগেই বহু বাস তুলে নেওয়ার ইঙ্গিত প্রশাসনিক কর্তাদের । এম ভারত নিউজ

ইদানীং এমনিতেই কম রাজপথে বাসের সংখ্যা । এরই মধ্যে শহরের পথে ১৭ ডিসেম্বর থেকে বেসরকারি বাস প্রায় অদৃশ্য হবে । সে-সব বাস ‘রিলিজ’ পাবে ঠিকই ১৯ ডিসেম্বর কলকাতার পুরভোট শেষ হওয়ার পরে , কিন্তু পথে ফিরতে বেসরকারি বাস-মালিকদের ২২ ডিসেম্বর হয়ে যাবে বলেই অনুমান । যে ভাবে বেসরকারি বাস কাজে […]

Subscribe US Now

error: Content Protected