রাস্তায় এবার অটো অ্যাম্বুলেন্স, থাকছে অক্সিজেনের ব্যবস্থাও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 4 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল অবস্থা দেশ জুড়ে। সেই সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেন সংকট।এই পরিস্থিতিতে মানুষকে পরিসেবা দিতে অভিনব উদ্যোগ দিল্লি সরকারের। টার্ন ইওর কনসার্ন ইনটু অ্যাকশন (TYCIA) নামক প্রতিষ্ঠান এবং রাজ্য সভার যৌথ উদ্যোগে দিল্লিতে চালু হয়েছে অটো অ্যাম্বুলেন্স প্রকল্প। আপাতত দিল্লির রাস্তায় দৌড়বে ১০টি অটো অ্যাম্বুলেন্স।

এই ভয়াবহ পরিস্থিতিতে কিছু মানুষের কালোবাজারির ফলে আরও মারাত্মক রূপ নিয়েছে অক্সিজেন সংকট। দিল্লির হাসপাতালগুলির অবস্থাও শোচনীয়। না আছে বেড,না আছে অক্সিজেন। এই অবস্থায় চিকিৎসকের প্রাণপাত করে কাজ করলেও ফল মিলছেনা কিছুই। প্রতিদিনই অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন একাধিক মানুষ। এই পরিস্থিতিতেই দিল্লির রাস্তায় নামছে অটো অ্যাম্বুলেন্স। মানুষকে হাসপাতালে পৌঁছে দেওয়ার কাজই করবে এই অ্যাম্বুলেন্স। অটোগুলিতে ব্যবস্থা করা হয়েছে অক্সিজেন সিলিন্ডারেরও। এই উদ্যোগে সবাইকে তাদের পাশে দাঁড়ানোর আবেদন জানিয়েছে TYCIA. এই মুহুর্তে সংস্থাটির লক্ষ্য জনসাধারণের ডোনেশনের মাধ্যমে ২৫ লক্ষ টাকা সংগ্রহ করা। দিল্লির সমস্ত রাস্তায় যাতে অটো অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা যায়, সেই লক্ষ্যেই ব্রতী হয়েছেন এই প্রতিষ্ঠানের সদস্যরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কাল থেকে আরও কমছে মেট্রো, বদলাচ্ছে সময়সূচিও । এম ভারত নিউজ

গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন যে ৫০% কমানো হবে মেট্রো এবং সরকারি পরিবহন। আজ এই মর্মেই বিবৃতি জারি করল মেট্রো রেল। বিবৃতিতে জানানো হল কমানো হচ্ছে মেট্রো রেলের সংখ্যা, সেই সঙ্গেই বদল করা হচ্ছে সময়সূচীও। মেট্রোরেল সূত্রে খবর সোম থেকে শুক্র দমদম থেকে কবি সুভাষের মধ্যে প্রতিদিন ২১৬টি […]

Subscribe US Now

error: Content Protected