প্রয়াত প্রবাদপ্রতিম ভারতীয় শার্টলার নন্দু নাটেকর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 31 Second

না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি শার্টলার নন্দু নাটেকর। এককথায় ব্যাডমিন্টন জগতের নক্ষত্র পতন বলা যেতে পারে তাঁর মৃত্যুকে। তাঁর মৃত্যুতে ইতিমধ্যেই শোকাহত হয়েছে ভারতীয় ব্যাডমিন্টন জগত। পরিবার সূত্রে খবর মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮। জানা যাচ্ছে বার্ধক্যজনিত কারণে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি । আর সেই কারণে স্বাভাবিক মৃত্যু হয়েছে তাঁর। জানা যাচ্ছে প্রায় ১০০ এর বেশি জাতীয় এবং আন্তর্জাতিক পদক জিতে ছিলেন তিনি। পশ্চিম মহারাষ্ট্রের সাঙ্গলিতে জন্ম হয়েছিলেন ভারতীয় এই কিংবদন্তি ক্রীড়াবিদ। জানা যাচ্ছে ১৫ বছরের দীর্ঘ খেলজীবনে অভিনব সাফল্য অর্জন করেছিলেন তিনি। দীর্ঘ ছয় বার জাতীয় চ্যাম্পিয়ন হিসেবে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখেছেন তিনি ।

১৯৫৬ সালে সর্বপ্রথম মালয়েশিয়াতে আন্তর্জাতিক পদক নিজের নামে করেছিলেন তিনি । যদিও তার আগে ১৯৫৪ সালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। শেষে জয় না হলেও কোয়ার্টার ফাইনালে ওঠাও তাঁর কাছে বড় সাফল্য। তাঁর খেল প্রতিভাকে শ্রদ্ধার্ঘ্য জানাতে ১৯৬১ সালে তাঁকে অর্জুন পুরস্কারে সম্মানিত করা হয়েছিল। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেন টুইট করেছেন। তিনি টুইটারে লিখেছেন, “ভারতের খেলাধুলোর ইতিহাসে নন্দু নাটেকরের একটা বিশেষ জায়গা বরাবর রয়েছে। একদিকে যেমন ছিলেন দারুণ ব্যাডমিন্টন প্লেয়ার, তেমনই ছিলেন আইকন। ওঁর সাফল্য পরবর্তী প্রজন্মকে আনুপ্রাণিত করেছে। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আইপ্যাক কর্মীদের মুক্ত করতে ত্রিপুরা পৌঁছলেন ব্রাত্য বসুরা । এম ভারত নিউজ

আইপ্যাক কর্মীদের মুক্ত করতে ত্রিপুরা পৌছলেন ব্রাত্য বসুরা। গত দু’দিন ধরে ত্রিপুরার এইরূপ বিরূপ আচরণ বারবার জায়গা করছে খবরের শিরোনামে । পাশাপাশি আটক হওয়া ওই কর্মীদের বর্তমান অবস্থা নিয়ে চিন্তায় রয়েছে রাজ্যের শাসকদল। ইতিমধ্যেই তৃণমূলের তরফ থেকে দেওয়া হয়েছে প্রতিবাদের ডাক। প্রসঙ্গত উল্লেখ্য, আজ সকাল ৯:৩০-এ কলকাতা বিমানবন্দর থেকে বিমানে […]
politics_386

Subscribe US Now

error: Content Protected