আজ কৃষক জমায়েত কলকাতার রানি রাসমণি রোডে । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 58 Second

সারা দেশ জুড়ে চলছে কৃষি বিক্ষোভ । পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের সঙ্গে সঙ্গে নয়া কৃষি আইনের বিরোধিতায় যোগ দিয়েছেন সারা দেশে বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার কৃষক । এদিকে এই বিক্ষোভ রীতিমত রাজনৈতিক আকার নিয়েছে । অবিজেপি প্রত্যেকটি দল এই আইনের বিরোধিতায় অনড় । এদিকে এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জাঙ্কিয়ে দিয়েছেন যে তিনিও কৃষকদের পাশে রয়েছেন । তবে শুধু মুখে বললেই হবে না কাজে করে দেখাতে হবে । আর সেই কারণেই তাঁরা রাজ্য সরকারকে অবিলম্বে কেন্দ্রীয় আইনের বিরুদ্ধে বিধানসভার অধিবেশন ডেকে প্রস্তাব গ্রহণ করার এবং কেন্দ্রীয় আইন যাতে রাজ্যে কার্যকরী না হয় তার জন্য রাজ্য সরকারকে বিশেষ আইন প্রণয়ন করার দাবি জানিয়ে আজ বুধবার কলকাতায় রানি রাসমণি রোডে বিভিন্ন জেলা থেকে কৃষকরা এসে জমায়েত করবেন। সারা ভারত কৃষক সংঘর্ষ সমন্বয় কমিটির পশ্চিমবঙ্গ শাখায় থাকা ২১টি কৃষক ও খেতমজুর সংগঠন এই আন্দোলন ডেকেছে ।

বুধবার দুপুর ১টায় শিয়ালদহ ও হাওড়া স্টেশন থেকে কৃষকদের দু’টি মিছিল কলকাতার মধ্যস্থল রানি রাসমণি রোডে আসবে। সে ক্ষেত্রে পূর্ব ও পশ্চিম দিক থেকে আসা দু’টি মিছিল ধর্মতলা অঞ্চলকে ছাপিয়ে যেতে পারে। প্রায় ৪০ হাজার মানুষ অংশ নিতে পারেন এই কর্মসূচি । দুপুর ২টোয় রানি রাসমণি রোডে এই সভা শুরু হবে। সভায় ভাষণ দেবেন সারা ভারত কৃষকসভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা সহ অন্যান্য সংগঠনের কৃষক নেতারা। এরপর সেখান থেকে কৃষকদের ৬ জনের একটি প্রতিনিধিদল রাজভবনে যাবেন দাবি পত্র নিয়ে। ইতিমধ্যেই ২৬ নভেম্বর এবং ৮ ডিসেম্বর এরাজ্যের গ্রামাঞ্চলে ধর্মঘটে সামিল হতে দেখা গিয়েছে কৃষক খেতমজুর ও গ্রামীণ শ্রমজীবীদের। এই বিক্ষোভকে সমর্থন জানাতে সিআইটিইউ-এর তরফেও দুপুর ২টোয় ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে মিছিল করে জমায়েত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু । এম ভারত নিউজ

জল্পনার অবসান। বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী। বুধবার পুরুলিয়ার কংগ্রেস সাংসদ সুদীপ মুখোপাধ্যায়কে নিয়ে বিধানসভায় উপস্থিত হন। তবে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় না থাকায় সচিবের হাতেই ইস্তফাপত্র জমা দেন। পাশাপাশি ই-মেল করে দেন অধ্যক্ষকে। তবে পরিষদীয় নিয়ম অনুযায়ী সশরীরে উপস্থিত থেকে নিজের হাতে লেখা ইস্তফাপত্র জমা দিতে হয়। সেক্ষেত্রে […]

Subscribe US Now

error: Content Protected