ঐতিহ্যবাহী পোশাকই ড্রেসকোড ! নিয়ম নাকি ঐতিহ্য রক্ষা ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 53 Second

দক্ষিণ ভারতের কন্নড় মন্দিরগুলিতে সরকারি আধিকারিকদের জন্য ড্রেসকোড প্রস্তুতির সিদ্ধান্ত নিল কর্ণাটক রাজ্য ধর্মীয় হিন্দু পরিষদ। জানা যাচ্ছে এই ড্রেস কোড হিসেবে ঐতিহ্যবাহী পোশাককেই বেছে নিয়েছে কর্ণাটক ধর্মীয় হিন্দু পরিষদ। প্রসঙ্গত উল্লেখ্য ইতিমধ্যেই কাতিল দূর্গা পরমেশ্বরি মন্দিরে এই ঐতিহ্যবাহী পোশাকেই মন্দিরের সরকারি সদস্যদের ড্রেসকোড হিসেবে নির্বাচন করা হয়েছে। শুধু তাই নয় পাশাপাশি কন্নড় জেলার পোলালী রাজারাজেশ্বরি মন্দিরেও এই পদ্ধতিতেই পোশাক নির্ধারণ করা হয়েছে। আর সেই নিয়ম মেনেই গোটা কন্নড় জেলার ২১৬ টি ‘এ’ গ্রেডের মন্দিরের ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখনই এই সিদ্ধান্তকে চূড়ান্ত বলে মনে করা হচ্ছে না। মূলত কাউন্সিল হল একটি সরকারী সংস্থা যা সরকার নিয়ন্ত্রিত মন্দিরে প্রবেশকারী ভক্তদের জন্য আচার, পূজা এবং ড্রেস কোড প্রণয়নের সুপারিশ করে। সেক্ষেত্রে হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানগুলো এবং চ্যারিটেবল এন্দৌমেন্ট ডিপার্টমেন্টের তরফ থেকে সুপারিশ না পাওয়া পর্যন্ত কাউন্সিলের এই সুপারিশ প্রণয়ন হবে না। পরবর্তীতে এই সুপারিশ মন্ত্রিসভায় পাঠানো হলে তা কার্যকরী হলেই এই ড্রেস কোড করা সম্ভব হবে।

কাউন্সিলের সদস্য কাশেকোদি সূর্যনারায়ন ভাট, বিখ্যাত এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন,’রাজ্যের সব মন্দিরে অভিন্ন পোশাক কোড প্রয়োগ করা সম্ভব নয়। এলাকার রীতিনীতির ভিত্তিতে কাউন্সিল একটি ড্রেস কোড প্রণয়ন করবে।কাউন্সিল সম্প্রতি তার সভায় প্রস্তাবটি নিয়ে আলোচনা করেছে। একটি ড্রেস কোড একটি নিয়ম নয়, কিন্তু এটি একটি নির্দিষ্ট অঞ্চলে প্রচলিত ঐতিহ্যকে বাঁচিয়ে রাখা। ‘ যদিও এই ড্রেস কোড নির্বাচনের বিষয়টি একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে বোলেই জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তাইওয়ানের প্রতিরক্ষা অঞ্চলে একাধিক চীনা বিমানের উপস্থিতি । এম ভারত নিউজ

তাইওয়ানের প্রতিরক্ষা অঞ্চলের মধ্যে একাধিক চীনা যুদ্ধবিমানের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। জানা যাচ্ছে,গতকাল পর্যন্ত মোট ১৫০টি যুদ্ধবিমানকে তাইওয়ানের প্রতিরক্ষা অঞ্চলের মধ্যে পাঠানো হয়েছে বেজিংয়ের। তাইওয়ানে তরফ থেকে জানানো হয়েছে, এই নিয়ে মোট চতুর্থবার আক্রমণ করল বেজিং। বেশকিছু বিশেষজ্ঞরা জানিয়েছেন আগত জাতীয় দিবসের আগেই এটিকে তাইওয়ানের রাস্ট্রপতির প্রতি একটি সতর্কবার্তা হিসেবেও […]

Subscribe US Now

error: Content Protected