করোনা আবহে বিদেশ যাত্রা ? আবশ্যক ভ্যাক্সিনেশন সার্টিফিকেট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second

করোনার আবহে বিদেশ যাত্রার ক্ষেত্রে জারি হল নয়া নিয়ম।পাসপোর্টের সঙ্গে লিঙ্ক করা থাকতে হবে কোউইন ভ্যাকসিনেশন সার্টিফিকেট। এই টিকা করনের ছাড়পত্র ছাড়া কোন ব্যক্তিকে বিদেশে প্রবেশের অনুমতি দেয়না বিদেশ মন্ত্রক। গতকাল কেন্দ্র সরকারের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করে এই বিষয়ে নয়া নিয়ম জারি করা হয়েছে। মূলত ৩১ আগস্ট পর্যন্ত যে সকল ব্যক্তিরা বিদেশ ভ্রমণ করবেন কেবলমাত্র তাদের ক্ষেত্রে নয়া নিয়ম কেবলমাত্র তাঁদের ক্ষেত্রে লাঘু হবে।

প্রসঙ্গত উল্লেখ্য করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল হওয়ার ,শুরুতেই বেশ কিছু দেশের তরফ থেকে ভারতের সঙ্গে অভ্যন্তরীণ বিমান চলাচল বন্ধ করা হয়েছিল।সেক্ষেত্রে বর্তমানে বিদেশের কর্মরত এবং পাঠরত ব্যক্তিদের বিদেশ ভ্রমণ আবশ্যক হলে সেক্ষেত্রে টিকার সার্টিফিকেট লিংক করেই বিদেশ ভ্রমণ করতে পারবেন তাঁরা।

ইতিমধ্যেই, এই নির্দেশিকায় আশ্বাস দেওয়া হয়েছে, যে বর্তমানে দেশে পর্যাপ্ত পরিমাণে কোভিশিল্ড বর্তমান। সেক্ষেত্রে যে সমস্ত ব্যক্তিরা কোভিশিল্ড ছাড়া অন্যান্য টিকা গ্রহণ করেছেন, তাঁদের ক্ষেত্রে অনেক সময় ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের আওতাভুক্ত যে কোন টিকা গ্রহণের জন্য নির্দেশিকা জারি করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য ভারতে ব্যবহৃত কয়েকটি টিকার মধ্যে কেবলমাত্র সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড একমাত্র ভারতে প্রচলিত ভ্যাকসিন যাকে “হু”মান্যতা দিয়েছে। পাশাপাশি গত ৩ জুন থেকে কোভিশিল্ড দেওয়া হচ্ছে সকলকে। গতকাল জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন , আগামী ২১ শে জুন থেকে ১৮ বছরের ঊর্ধ্বের ব্যক্তিরা বিনামূল্যে টিকা পাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা রুখতে ভারতকে পাশে চায় নেপাল । এম ভারত নিউজ

দূর হয়েছে ভুল বোঝাবুঝি। আর নিজের ভুল বুঝতে পেরে এবার ভারতের কাছে সাহায্য প্রার্থী নেপালের সংকটগ্রস্ত প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। বর্তমানে করোনা সংক্রমণ রুখতে প্রতিবেশী রাষ্ট্র ভারতবর্ষের সহায়তা ঠিক কতটা প্রয়োজন তা যথাযথ বুঝতে পেরেছেন নেপালের প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক সংস্থার কাছে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানান, দুই দেশের মধ্যে ভুল বোঝাবুঝি […]

Subscribe US Now

error: Content Protected