তীব্র ভূমিকম্প বালোচিস্তানে, মৃত ২০ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 45 Second

আজ সকাল সকাল কেঁপে উঠল পাকিস্তানের বালোচিস্তান। জানা যায় রিকটার স্কেলে এই কম্পনের মাত্রা ছিল ৫.৯। ইতিমধ্যেই তীব্র ভূমিকম্পের জেরে মৃত্যু হয়েছে ২০ জনের। জানা গেছে এই ঘটনায় ইতিমধ্যেই আহত হয়েছেন কমপক্ষে ৩০০ জন। জানা যাচ্ছে, ভূমিকম্পের মাত্রা এত তীব্র হওয়ার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে সেখানে। প্রোভিনশিয়াল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির তরফে জানানো হয়েছে বালোচিস্তানের কোম্পানির উৎস স্থল হওয়ার কারণেই এই বিপুল ক্ষয়ক্ষতির সৃষ্টি হয়েছে। মূলত বালোচিস্তান প্রদেশের হারনাই জেলায় এই ভূমিকম্পের উৎসস্থল ছিল। মূলত ভূমি থেকে ১৫ কিলোমিটার গভীরে উৎস স্থল হওয়ার কারণেই ভূমিকম্পের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যেই আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।এছাড়াও উদ্ধার কার্যে রত হয়েছেন উদ্ধারকারী দল গুলি। পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে নয়জন আহতকে কোয়েট্টায় নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য বালোচিস্তান প্রদেশের সিব্বি, মুসলিম বাগ, পিশইন,কুইলা আব্দুল্লাহ, সাঞ্জভী-সহ, জিয়ারাত এবং কোয়েট্টাতেও এই কম্পন অনুভব করা গিয়েছে। তবে সেই সমস্ত এলাকাগুলোতে এখনও পর্যন্ত ঠিক কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা নিয়ে বিশেষ কোনও ধারণা করা যায়নি। ইতিমধ্যেই হারনাই জেলা পুলিসের তরফে ডেপুটি কমিশনার সোহেল আনোয়ার হাশমি জানিয়েছেন, “আজ সকালেই ভূমিকম্পে এখনও পর্যন্ত অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি আহত হয়েছেন তিনশ’রও বেশি। আহত ব্যক্তিদের ইতিমধ্যেই হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে। এছাড়াও সরকারি তরফে প্রয়োজনীয় চিকিৎসা এবং ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে। সেই প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কমল খান এই আশ্বাস দিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পুজোয় যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে বৈঠক সারল কলকাতা পুলিশ । এম ভারত নিউজ

সামনে বাঙালি সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। আর তার আগেই মহানগরীর যানজট এবং ভীর নিয়ন্ত্রণের উদ্দেশ্যে উচ্চ পর্যায়ে বৈঠক করলেন কলকাতা পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিকরা। করোনা আবহে পুজো হওয়ার কারণে এবারও মণ্ডপে ঢোকা নিষিদ্ধ করা হয়েছে সরকারি ভাবে। কিছুদিন আগেই নবান্নের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। প্রত্যেকটি পুজো কমিটিকে প্রতিমা দর্শনের […]

You May Like

Subscribe US Now

error: Content Protected