তুরস্ক: এখনও চলছে উদ্ধারকাজ, বাড়ছে মৃতের সংখ্যা! এম ভারত নিউজ

Mbharatuser

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে উদ্ধারকাজে ভারত থেকে রওনা দিল উদ্ধারকারী দলের প্রথম ব্যাচ

0 0
Read Time:2 Minute, 26 Second

গত ২৪ ঘণ্টায় চতুর্থবারের জন্য কেঁপে উঠল তুরস্ক। এবার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৫.৯। এর আগে সোমবার তুরস্কে তিনটি শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। এর মধ্যে প্রথম ভূমিকম্পটি হয় ভোর ৪টেয়। রিখটার স্কেলে এই কম্পনের মাত্রা ছিল ৭.৮। এটি সবচেয়ে বিপর্যয় সৃষ্টি করেছে। এরপর ৭.৫ ও ৬ মাত্রার ভূমিকম্প হয়। তুরস্কে গত ২৪ ঘণ্টায় ২৯০০ মানুষ প্রাণ হারিয়েছেন। সিরিয়াতেও মৃত্যু মিছিল। সব মিলিয়ে তুরস্ক ও সিরিয়ায় এ পর্যন্ত ৪৩৬০ জনের মৃত্যু হয়েছে। তুরস্কে ৭ দিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে উদ্ধারকাজে ভারত থেকে রওনা দিল উদ্ধারকারী দলের প্রথম ব্যাচ। ত্রাণসামগ্রী, ওষুধপত্র এবং মেডিক্যাল যন্ত্রপাতি নিয়ে জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দল রওনা দিয়েছে। নিয়ে যাওয়া হয়েছে বিশেষভাবে প্রশিক্ষিত ডগ স্কোয়াডও।

গত দু’দিনে তুরস্ক এবং সিরিয়া সীমান্ত ঘেঁষা অঞ্চলে ৪টি প্রবল ভূমিকম্পের জেরে হাজার হাজার বাসিন্দার প্রাণহানি হয়েছে। তাসের ঘরের মতো ভেঙে পড়েছে অসংখ্য ঘরবাড়ি। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন অনেকে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছেন ১৫,০০০। হতাহতের সংখ্যা এর বহু গুণ বাড়তে পারে বলে আশঙ্কা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ত্রিপুরা নির্বাচনে ডবল ইঞ্জিন সংঘাত। এম ভারত নিউজ

আগরতলায় নির্বাচনী জনসভায় বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe US Now

error: Content Protected