চীনের কাছ থেকে দ্রব্য আমদানিতে নিষেধাজ্ঞা আমেরিকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 7 Second

চীনকে শায়েস্তা করতে সেনেটে নয়া বিল পাস করল আমেরিকা। জানা যাচ্ছে চীনের কাছ থেকে দ্রব্য আমদানীতে নিষেধাজ্ঞা জারি করল আমেরিকা। কিছুদিন আগেই চিনে উইঘুর মুসলিমদের গনহত্যার খবর সামনে এনেছিলেন এক বিখ্যাত সাংবাদিক। আর তারপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশের কাছে এই একই কারণে নিন্দিত হয়েছে চীন। এবার চীনকে এই বিষয়ে শায়েস্তা করতেই চীনের কোন দ্রব্য ক্রয় না করার বিষয়ে দৃঢ় সিদ্ধান্ত নিল আমেরিকা। জানা যাচ্ছে গতকালই মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চ সেনেটে এই সম্পর্কিত বিল পাস করা হয়েছে। রিপাবলিকান সেনেটর মার্কো রুবিও ও ডেমোক্র্যাট জেফ মার্কলে যৌথভাবে এই বিল সংসদে পেশ করেন।

প্রসঙ্গত উল্লেখ্য এই আইনের দ্বারা জোর খাটিয়ে শ্রম দিয়ে তৈরি করা কোন পণ্যের আমদানির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । যদিও নিম্নকক্ষে এই বিল পাস হয়, তবেই তা জো বাইডেনের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে বলে জানা যাচ্ছে এখনও পর্যন্ত। এপ্রসঙ্গে মার্কো রুবিও জানান,”জিনপিংয়ের অমানবিক এই অত্যাচার দেখে চোখ বন্ধ করে রাখবেনা মার্কিন প্রশাসন। উইঘুর মুসলিমদের উপর ভয়ঙ্কর অত্যাচার ও জোরকৃত শ্রম কখনই মুনাফা অর্জনের ফ্রি পাস হতে পারে না। কোনো আমেরিকানেরই এরকম মুনাফা অর্জন করা উচিত নয়। দাসত্ব প্রথার বিরুদ্ধে সুর চড়ানো উচিত।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সোনাঝুড়িতে দুর্ঘটনার কবলে পড়ল অনুব্রতের কনভয় , আহত ৫ । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, বীরভূম : দুর্ঘটনার কবলে পড়ল বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের কনভয়। জানা যাচ্ছে এই ঘটনার ফলে আহত হয়েছেন ৫ জন মহিলা নিরাপত্তা রক্ষী। এই পাঁচজনের মধ্যে তিনজনের অবস্থা বেশ গুরুতর। আহত ওই পাঁচ নিরাপত্তাকর্মীকে দ্রুত বোলপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যাচ্ছে বর্তমানে তাঁদের অবস্থা বেশ আশঙ্কাজনক।গতকাল […]
news_150

Subscribe US Now

error: Content Protected