ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন কলা । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 23 Second

কলা একটি সুস্বাদু এবং সুষম ফল ও বটে। তবে কেবল খাওয়ার জন্য নয় ত্বক এবং চুলের পরিচর্যায় কলার জুড়ি মেলা ভার। তাহলে জেনে আপনার রুপটানে কলার বহু উপকারিতার কথা

এক চামচ কমলার রস,১ চামচ মধু এবং অর্ধেক পাকা কলা একসাথে মিশিয়ে নিন। এবার সারা মুখে মেখে নিন। ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বাড়বেই।

একটা কলা,এক চামচ মধু এবং লেবুর রস মিশিয়ে মুখে মেখে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর উষ্ণ গরম জলে মুখ ভালো করে ধুয়ে নিন। মুখের কালো দাগ,ছোপ সব ভ্যানিশ।

সারাদিনের ব্যস্ততায় আর লাইফস্টাইলের তারতম্য ঘটার জন্য মুখে তার ছাপ পড়ে। প্রায়ই মুখে ট্যান বা বলিরেখা তৈরি হয়। ত্বককে বয়স্ক দেখায়। অর্ধেক কলার সঙ্গে,৩ চামচ টক দই, আর কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে মুখে মেখে নিন। এরপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ফিরবে মুখের হারানো জৌলুস।

একটি পাকা কলা,আধ চামচ বেকিং সোডা,আর হলুদ গুড়ো মিশিয়ে নিন। কিছুটা জল মিশিয়ে পাতলা করে নিন। এবার সারা মুখে মেখে নিন। ১০-১৫ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন গরম জলে। ব্রনর সমস্যায় কার্যকরী এই টোটকা।

তৈলাক্ত ত্বকে ব্রণর সমস্যা সবথেকে বেশি। ত্বকের অতিরিক্ত ওয়েলি ভাব কমাতে মুখে কলা,পাতিলেবু ও মধুর তৈরি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। যা ত্বকের আর্দ্রতা বজায় রেখে ত্বককে মসৃণ ও নরম করে।

নিস্তেজ ত্বক,রুক্ষ ত্বকের জন্যও কলা ভীষণ উপযোগী। কারণ এতে থাকে ভিটামিন সি। একটা পাকা কলা চন্দন গুড়ো ও লেবুর রস মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর পরিষ্কার জলে ধুয়ে নিন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হার্ট সুস্থ রাখতে চান ! মেনে চলুন কয়েকটি টোটকা । এম ভারত নিউজ

আমাদের দেশে অন্তত ৭০ শতাংশ মানুষ হার্টের ব্যামোতে ভোগেন। কিন্তু জানেন কি কয়েকটি সাধারণ উপায় মেনে চললেই আপনি হার্ট কে ভালো রাখতে পারেন। প্রথমত বলে রাখি ধূমপান এড়িয়ে চলতে হবে। যে কোনো রোগের কারণ হতে পারে এই ধূমপান। তবে শুধুই মদ্যপান নয় সিগারেট, পান, গুটখা, খইনী যে কোনো ধরনের নেশা […]

Subscribe US Now

error: Content Protected