ভয়াবহ ভূমিধসে বিপর্যস্ত উত্তরাখন্ড, ভেসে গেল দেবপ্রয়াগ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 0 Second

আবারও ভয়াবহ ভূমিধসের মুখে পড়ল উত্তরাখণ্ডের রাজধানী দেরাদুন থেকে ১২০ কিলোমিটার দূরে অবস্থিত দেবপ্রয়াগ। গতকালের তীব্র ঝড় বৃষ্টিতে দেবপ্রয়াগে বিপুল ক্ষয় ক্ষতির মুখে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। পাহাড়ের ওপরে ঝড়-বৃষ্টির কারণে, জলের স্রোতের দাপটে ভেসে গিয়েছে নিম্ন উপত্যকায় অবস্থিত সমস্ত দোকান ,ঘরবাড়ি। তবে স্বস্তির খবর একটাই যে এখনও পর্যন্ত কোন মৃত্যুর খবর সামনে আসেনি।

সকাল থেকে বৃষ্টি হওয়ার কারণে স্থানীয়, শান্তা নদীতে জল স্তর বাড়তে দেখা যায় পরবর্তীতে বিকেল পাঁচটা নাগাদ মেঘ ভাঙ্গা বৃষ্টিতে জলের স্তর দ্রুততার সঙ্গে বেড়ে গিয়ে ভূমিধসের সৃষ্টি করে।দেবপ্রয়াগের স্টেশন হাউস অফিসার জানিয়েছেন, মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটে। জলের গতি এতটাই তীব্র ছিল যে আইআইটির একটি ভবন এই ভূমি ধসের কারণে তলিয়ে গিয়েছে।

উত্তরাখান্ড সরকারের তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে লকডাউন থাকার কারণে পর্যটক উপস্থিতি একেবারে শূন্য। আর যে কারণেই বিধ্বংসী এই ঘটনা বেশ কিছুটা সামাল দেওয়া সম্ভব হয়েছে। দোকানের এই ঘটনার খবর সামনে আসার পর স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ ফোন করেন মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াতকে, এবং কেন্দ্রীয় সরকারের তরফ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেওয়া হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পশ্চিম উপকূলে ঘূর্ণিঝড়ের আশংকা, সতর্কবার্তা IDM-এর । এম ভারত নিউজ

পশ্চিম উপকূলীয় ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের সম্ভাবনা আছে বলেই জানাচ্ছে IDM । নিম্নচাপের কারণেই আগামী ১৪ মে থেকে ১৬ মে’র মধ্যে আরব সাগরের উপর একটি ঘূর্ণিঝড় তৈরি হতে পারে। ফলতই আশঙ্কা করা হচ্ছে আগামী ৪-৫ দিনের জন্য উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বেশ কিছুটা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৈশাখের শেষপ্রান্তে এসে প্রায় প্রতিদিনই বিকেলবেলা স্বস্তির […]

Subscribe US Now

error: Content Protected