মোদির নতুন মন্ত্রিসভায় থাকছেন কারা? দেখুন। এম ভারত নিউজ

admin

মোদির শপথ নেওয়ার পর আরও ৫৫ জনের শপথ নেওয়ার কথা

0 0
Read Time:3 Minute, 13 Second

স্বরাষ্ট্রমন্ত্রী হচ্ছেন অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী হচ্ছেন রাজনাথ সিং। গুরুত্বপূর্ণ পদগুলি কোনওভাবেই নিজেদের থেকে হাতছাড়া করতে চায় না বিজেপি। বাংলা থেকেই দুই সাংসদ প্রতিমন্ত্রীর পদ পাচ্ছেন। শান্তনু ঠাকুর ও সুকান্ত মজুমদার দুজনেই কেন্দ্রীয় মন্ত্রীর পদ পাচ্ছেন মোদি মন্ত্রিসভায়। মোদির শপথ নেওয়ার পর আরও ৫৫ জনের শপথ নেওয়ার কথা আছে।

News_806

ক্যাবিনেট মন্ত্রী পদে শপথ নিতে পারেন ১৯-২২ জন, প্রতিমন্ত্রী পদে শপথ নিতে পারেন ৩৩-৩৫ জন। একজন ক্যাবিনেট মন্ত্রী ও ২ জন প্রতিমন্ত্রী পেতে পারে টিডিপি। জেডিইউ পেতে পারে একজন ক্যাবিনেট মন্ত্রী ও ১ জন প্রতিমন্ত্রী। সড়ক ও জনপথমন্ত্রী নীতিন গড়করি তাদের পদ ধরে রাখবেন বলে মনে করা হচ্ছে। এদের পাশাপাশি রাজ্যসভার সাংসদ নির্মলা সীতারমণ ও ড. এস জয়শঙ্কর তাদের পদে থেকে যাবেন, এমন ধারণা পাওয়া গেছে। এনডিএ জোটের মিত্রদের মধ্যে চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টি (টিডিপি) থেকে চারজন এবং নীতিশ কুমারের সংযুক্ত জনতা দল (জেডিইউ) থেকে দুজনকে দেখা যেতে পারে মোদির নতুন মন্ত্রিসভায়।

অপেক্ষা আর কয়েকঘণ্টার। কিছুক্ষণ পরে তৃতীয়বার প্রধানমন্ত্রীর পদে শপথগ্রহণ করবেন নরেন্দ্র মোদি। নয়া মন্ত্রিসভা কেমন হবে তাই নিয়ে ইতিমধ্যেই চুলচেরা বিশ্লেষণ করেছেন এনডিএ জোটের নেতারা। শনিবার নয়া দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে টানা ১১ ঘণ্টা ধরে বৈঠকের পর নতুন মন্ত্রিসভার বিষয়ে সিদ্ধান্তগুলো গ্রহণ করা হয়। বৈঠকে অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং দলটির জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ উপস্থিত ছিলেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রিসভার স্বরাষ্ট্র, পররাষ্ট্র, অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পদগুলো বিজেপির হাতেই থাকছে। আজ ৭টা ১৫ মিনিটে রাষ্ট্রপতি ভবনে মোদি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। তার আগেই তিনি নিজের বাসভবনে ভাবী মন্ত্রীদের সম্মানে একটি চা চক্রের আয়োজন করেন।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

আমন্ত্রণ পেলেও মোদির শপথ গ্রহণের অনুষ্ঠানে যাবেন না মমতা৷ এম ভারত নিউজ

কিন্তু তিনি উপস্থিত থাকবেন কি না, তা গতকাল পর্যন্ত জানা যায়নি

You May Like

Subscribe US Now

error: Content Protected