অমিত মিত্রের পরবর্তী অর্থমন্ত্রী কে ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 36 Second

২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়লাভের পর, অর্থমন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্বভার নিয়েছেন অমিত মিত্র । তবে দীর্ঘকালীন শারীরিক অসুস্থতার কারণে এবার দ্বিতীয় ইনিংসের শুরুতেই অর্থমন্ত্রীর পদ থেকে নিজেকে সরিয়ে নিতে ইচ্ছা প্রকাশ করলেন তিনি। জানা যাচ্ছে আগামী নভেম্বর মাসের ছয় মাসের মেয়াদ ফুরিয়ে গেলেই অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে চলেছেন তিনি। ইতিমধ্যেই এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন তিনি । পাশাপাশি শারীরিক অসুস্থতার বিষয়টি বুঝিয়ে বলেছেন। জানা যাচ্ছে মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার পর বেশ কিছু দিন নিজের মেয়ের কাছে বিদেশে সময় কাটাতে চান বর্ষীয়ান এই মন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহুর্ত সবথেকে বড় চিন্তার বিষয়, পরবর্তী অর্থমন্ত্রী নির্বাচন। তবে অমিত মিত্রের এই সিদ্ধান্ত সামনে আসার পরই রাজনৈতিক মহলে জল্পনা বেশ কিছুটা তুঙ্গে ওঠে। যদিও পরবর্তীতে জানা যায়, মূলত শারীরিক অসুস্থতার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিধানসভা নির্বাচনে এবার প্রার্থী হিসেবে না দাঁড়ানোর কারনে নিয়মমাফিক আরও আগেই এই দায়িত্ব থেকে মুক্তি পেতে পারতেন তিনি। কেবলমাত্র মুখ্যমন্ত্রীর অনুরোধে বিধানসভা নির্বাচন কেটে যাওয়ার পর পরবর্তী ছয় মাস পর্যন্ত দায়িত্ব সামলাচ্ছেন অমিত মিত্র।

প্রসঙ্গত উল্লেখ্য ২০১১ সাল থেকেই রাজ্যের অর্থনৈতিক পরিকাঠামোর পুনর্নির্মাণে হাত রয়েছে অমিত মিত্রের। আর সেই অমিত মিত্রকেই এই রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসে পুনরায় পাশে পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে বর্তমানে শারীরিক অবস্থার বিপুল অবনতির কারণে এই মুহূর্তে মন্ত্রিত্বের চাপ নিতে পারবেন না তিনি। এমনকি শারীরিক অসুস্থতার কারণে গত ৭ জুলাই নিজের বাজেট পেশ অনুষ্ঠানেও থাকতে পারেননি তিনি। এখন দেখার বিষয় রাজ্যের অর্থমন্ত্রীর মত গুরুত্বপূর্ণ পদে যোগ্য উত্তরাধিকারী হিসেবে কাকে বেছে নেওয়া হয় ! তাহলে কি আগামী দিনে মুখ্যমন্ত্রীর স্বয়ং এই পদের দায়িত্ব সামলাবেন ? নাকি প্রকৃত উত্তরাধিকারীর সন্ধানে জোর দেবেন তিনি। যদিও সূত্রের খবর অনুসারে জানতে পারে গেছে , মন্ত্রী না হলেও অমিত মিত্রকে অন্তত অর্থ দপ্তরের উপদেষ্টা পদে রাখার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পদ্ম পুরস্কার পাবেন কারা ? ঠিক করবে দেশবাসী । এম ভারত নিউজ

ভারতের সমগ্র জাতির উদ্দেশ্যে কাজ করেছেন এমন ব্যক্তিরাই পদ্ম পুরস্কারের জন্য যোগ্য উত্তরাধিকার বিবেচিত হন । তবে দীর্ঘদিন জাতির মঙ্গলে কাজ করেও প্রচারের আলোক বিন্দুতে পৌঁছতে পারেন না অনেকেই। তাই এবার সেই সকল যোগ্য পদ্ম পুরস্কার অধিকারী এবং অধিকারিণীদের খুঁজে বের করার দায়িত্ব ও দেশবাসীর হাতে তুলে দিলেন দেশের প্রধানমন্ত্রী […]
national_87

Subscribe US Now

error: Content Protected