মাস্ক ছাড়া বেরোলেই শাস্তি, করোনা রুখতে অভিনব পন্থা পুলিশের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 23 Second

করোণা সুনামির দ্বিতীয় ধাক্কায় কার্যতই তটস্থ গোটা দেশ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতেও মানুষের মধ্যে চরম সচেতনতার অভাব। কেউবা সটান বেরিয়ে পড়ছেন মাস্ক ছাড়াই, কারোর আবার মাস্ক ঝুলছে কানে বা থুতনিতে। এবার মানুষের সচেতনতা বৃদ্ধি করতে অভিনব পন্থা নিল দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানার পুলিশ। মাস্ক ছাড়া এখন কাউকে রাস্তায় বেরোতে দেখলেই তাকে পেতে হবে কঠোর শাস্তি। এই বৈশাখের কাঠফাটা রোদে দাঁড়িয়ে থাকতে হবে বেশ খানিকক্ষণ।
মঙ্গলবার জয়নগর থানার মোড়ে পথচলতি মানুষ কিংবা গাড়িচালক কাউকে মাস্ক ছাড়া দেখা গেলে থানার তরফে প্রথমে জিজ্ঞেস করা হয় তাদের মাস্ক কোথায়?তারপর শাস্তি হিসাবে বৈশাখের চড়া রোদে ঠায় দাঁড় করিয়ে রাখা হয় কিছুক্ষণ। এতেও নেই ছাড়। সতর্ক করে মাস্ক পরিয়ে তবেই ছাড়া হয় তাঁদের। এমনকি ভবিষ্যতে মাস্ক ছাড়া বেরোবেন না, দিতে হয়েছে এই প্রতিশ্রুতিও।

ইতিমধ্যেই গোটা এলাকায় লোকমুখে চাউর হয়ে যায় এই কথা। যার ফলে অন্তত জয়নগরবাসীদের মাস্ক পরেই দেখা যাচ্ছে রাস্তায়। পুলিশরাও মনে করছেন তাঁদেরই অভিনব পন্থায় সাফল্য মিলেছে বেশ অনেকখানি। তাঁদের ধারণা এখন অন্তত কেউ চড়া রোদে দাঁড়ানোর ভয়েই মাস্ক ছাড়া বেরোবে না বাড়ি থেকে। প্রসঙ্গত,গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিত হয়েছেন ৮ হাজার ৪২৬ জন। রাজ্যে করোনা মৃত্যুর হার ১.৫৯ শতাংশ। হোম আইসোলেশনে রয়েছেন ৪৬ হাজার ৮৮১ জন। সেফ হোমে আছেন ১৫৫ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৬ হাজার ৩৮২ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাইরের পর্যটকদের জন্য বন্ধ হল মেঘালয়ের দরজা । এম ভারত নিউজ

ঘুরতে ভালোবাসেন ভীষণ? সামনের ছুটিতে মেঘালয় যাওয়ার পরিকল্পনা করে ফেলেছিলেন? তাহলে আপনার জন্য দুঃসংবাদ। দেশজুড়ে বাড়তে থাকা করোণা পরিস্থিতির ওপর নজর রেখে বাইরের পর্যটকদের জন্য বন্ধ হলো মেঘালয়ের দরজা। কোভিড পরিস্থিতিতে নতুন নিয়ম চালু করে আগামী 23 শে এপ্রিল থেকে বাইরের পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল মেঘালয় সরকার। রাজ্যের করোণা […]

Subscribe US Now

error: Content Protected