৪ বছর ধরে না ঘুমিয়েই দিন কাটাচ্ছেন মহিলা‌ ! কিভাবে ? । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 18 Second

এই পৃথিবীতে বিভিন্ন ধরনের মানুষ রয়েছেন যাদের জীবনযাত্রা একদম আলাদা। এঁদের মধ‍্যে কেউ আবার নানা ধরনের জটিল রোগেও আক্রান্ত। এমন ধরনের রোগ রয়েছে যা তাদের জীবনকে পুরো নরক বানিয়ে ফেলে। এমনই এক অদ্ভুত রোগের শিকার ৩৯ বছরের এক পোলিশ মহিলা। একটানা ৪ বছর ধরে না ঘুমিয়েই কাটিয়ে দিয়েছেন এই মহিলা।
অনেক বছর পর তিনি জানতে পারেন তিনি সোমনিফোবিয়া রোগে আক্রান্ত। ডাক্তারের কাছে যাওয়ার আগে পর্যন্ত মহিলা বা তাঁর পরিবারের কেউই রোগটি সম্পর্কে কিছুই বুঝতে পারেননি।
একটি রিপোর্ট অনুযায়ী পোল্যান্ডের ৩৯ বছরের মহিলা মালগোরজাটা স্লিউইন্সকা একটানা ৪ বছর ধরে ঘুমাতে না পারার কারনে তাঁর চোখের পাশাপাশি মাথাও ব্যথা শুরু হয়। এই রোগের ফলে তাঁর চোখ জ্বলার পাশাপাশি শুকিয়ে আসে। দীর্ঘদিন ঘুম না আসার ফলে প্রতিদিন নানান ধরনের শারীরিক সমস‍্যার সম্মুখীন হতে হয় তাঁকে। যেমন ক্লান্তিভাব, শর্ট টার্ম মেমোরি লস। কখনও আবার তিনি কোনো কারণ ছাড়াই কাঁদতে থাকেন।
মালগোরজাটা স্লিউইন্সকা ঘুম না হওয়ার কারনে দীর্ঘ চার বছর পরে পোল্যান্ডের এক ডাক্তারের সঙ্গে পরামর্শ করেন এবং তখন তিনি জানতে পারেন যে তিনি সোমনিফোবিয়া রোগের শিকার। সেই ডাক্তারের ওষুধেই মালগোরজাটা স্লিউইন্সকা বর্তমানে সপ্তাহে ২-৩ রাত ঘুমোতে পারেন । এছাড়াও এই মহিলা নিজেকে ব‍্যস্ত রাখার জন‍্য পার্ট টাইম চাকরির পাশাপাশি যোগাসন এবং ব্যায়ামেও যোগদান করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শর্তসাপেক্ষে গঙ্গা সাগর মেলার অনুমতি হাইকোর্টের । এম ভারত নিউজ

সম্প্রতি কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে। বড়দিনের পর থেকেই কোভিড আক্রান্তের সংখ‍্যা ক্রমেই বাড়ছে। গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের কোভিড সংক্রমণ ব‍্যাপক আকার ধারণ করেছে। গত একদিনে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে পনেরো হাজার মানুষ।করোনার এই ভয়ঙ্কর পরিস্থিতির মধ‍্যেই শর্তসাপেক্ষে গঙ্গা সাগর মেলার অনুমতি দিল হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। […]

Subscribe US Now

error: Content Protected