উচ্ছ্বাসে ভাঁটা ! কমল ক্লাসমুখী পড়ুয়ার সংখ্যা । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 6 Second

স্কুল খোলার প্রথম দিনেই পড়ুয়াদের সমাগম ছিল চোখে পড়ার মতো। কিন্তু আচমকাই বেশ খানিকটা বদল ঘটেছিল দ্বিতীয় দিনের ছবিতে। আর তারপরেই প্রশাসকদের একাংশের মত, শহর ও শহরতলির একাধিক স্কুলে বুধবার উপস্থিতির হার অনেকটাই কমে গেল এক ধাক্কায়। কলকাতার যে সব স্কুলগুলিতে মঙ্গলবার উপস্থিতির হার ছিল ৮০ শতাংশ, সেই স্কুলেই বুধবার ৬৫ শতাংশের আশপাশে এসে দাঁড়ালো পড়ুয়াদের উপস্থিতি।

শিক্ষকদের অনেকের মত, প্রথম দিনের উৎসাহ, সংবাদমাধ্যমের লাগাতার প্রচার এবং দীর্ঘদিন পর বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার উচ্ছ্বাসে একটু ভাঁটা পড়তেই দ্বিতীয় দিন কমে গিয়েছে ক্লাসমুখী পড়ুয়ার সংখ্যা। সেই সঙ্গে ফের করোনা সংক্রমণের উর্দ্ধমুখী গ্রাফও কিছুটা প্রভাব ফেলেছে । এ দিন পড়ুয়াদের ভিড় যতটা কমেছে খাস কলকাতা ও শহরতলির বেশ কিছু স্কুলে , তার চেয়েও ছাত্রছাত্রীদের উপস্থিতি অনেক বেশি কমেছে প্রত্যন্ত এলাকা, জেলা, গ্রাম এবং মফস্বলের স্কুলগুলিতে।

অন্যদিকে, স্কুল শুরু হওয়ার সময়ে করোনা বিধি মানার ব্যাপারে সব পক্ষের যতটা তৎপরতা দেখা গিয়েছিল, দ্বিতীয় দিন গড়াতেই স্কুল ছুটির সময়ে সেই সাবধানতা অনেকটাই শিথিল হয়ে গেল। ফলত, সব মিলিয়ে পড়ুয়া থেকে অভিভাবক সকলের চিন্তার কারণেই স্কুলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি কমেছে বলেই মত ওয়াকিবহাল মহলের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সামান্য উন্নতি দিল্লীর বাতাসে । এম ভারত নিউজ

‘বিপজ্জনক’ সীমা কাটলেও বৃহস্পতিবার সকালেও দিল্লির বাতাসের অবস্থা ‘অতি খারাপ’ই থাকল । এদিন রাজধানীতে ভোর সাড়ে ৬টা নাগাদ বাতাসের গুণমান ছিল ৩৬২। ইতিমধ্যেই আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, দিল্লি ও তার সংলগ্ন রাজ্যগুলিতে শীত পড়তে শুরু করায় আগামী রবিবার অবধি বাতাসের গুণমানে উন্নতির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। প্রসঙ্গত […]

Subscribe US Now

error: Content Protected