‘দাবার রাজা তুমি’, নয়া গ্র্যান্ডমাস্টার মিত্রাভকে শুভেচ্ছা মমতার । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:3 Minute, 6 Second

দিব্যেন্দু বড়ুয়া, সূর্যশেখর গঙ্গোপাধ্যায়দের পর বাংলার এবার ফের দাবায় নতুন এক গ্র্যান্ডমাস্টার পেল বাংলা। তিনি অন্য কেউ নন খাস কলকাতার মিত্রাভ গুহ। এবার তাবড় তাবড় গ্র্যান্ডমাস্টারদের সঙ্গে এক আসনে বসে পড়লেন মিত্রাভও। তিন বছর আগে বাংলা থেকে শেষ গ্র‌্যান্ডমাস্টার হয়েছিলেন সপ্তর্ষি রায়। টালিগঞ্জের ছেলে বছর কুড়ির মিত্রাভ যোগ দেন সার্বিয়ার নবি সাদে প্রতিযোগিতায়। শনিবারই সার্বিয়ায় শুরু হয়েছিল ওই প্রতিযোগিতা। মঙ্গলবারই নর্ম নিশ্চিত করেন মিত্রাভ। যদিও সপ্তম রাউন্ডে গিয়ে মিত্রাভ হেরে যান অন্যতম সেরা দাবাড়ু রাশিয়ার গ্র‌্যান্ডমাস্টার ভ্লাদিমির জাখারোতসোভের কাছে। কিন্তু হাল না ছেড়েই পরের দু’টো রাউন্ডে দারুণ কামব্যাক করেন তিনি। মাত্র কিছুদিন আগেই বাংলাদেশে দ্বিতীয় নর্ম নিশ্চিত করেন মিত্রাভ। একজন দাবাড়ুকে সার্বিকভাবে গ্র্যান্ডমাস্টার হতে হলে প্রথমে তিনটি জিএম নর্ম পেতে হয়। সার্বিয়াতেই সেই যোগ্যতাই অর্জন করেছেন মিত্রাভ। আর তাতেই কিস্তিমাত! বাংলা তথা দেশের গ্র্যান্ডমাস্টার দাবাডু় হওয়া নিশ্চিত করে ফেললেন মিত্রাভ। স্বাভাবিকভাবেই নিজের এমন সাফল্যে উচ্ছ্বসিত মিত্রাভ।

সার্বিয়া থেকে ফোনে মিত্রাভ জানান, “প্রথম চারে চার করে আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলাম। মনে হচ্ছিল আমার সফল হওয়া নিশ্চিত। কিন্তু পঞ্চম আর ষষ্ঠ রাউন্ডে ড্র করে ফেলি। তার উপর সপ্তম রাউন্ডে হেরে যাই। এমন পরিস্থিতি দাঁড়িয়ে ছিল, যেখানে অষ্টম ও নবম রাউন্ডে কামব্যাক না করে উপায় নেই। তাই কিছুটা বেপরোয়া হয়ে উঠেছিলাম।” মিত্রাভকে শুভেচ্ছা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে লেখেন, “বাংলার ঘরের ছেলে মিত্রাভ গুহকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। দাবার রাজা তুমি। দেশের ৭২ তম গ্র্যান্ডমাস্টার হিসেবে আমাদের সকলকে গর্বিত করেছ। আগামিদিনের জন্যও রইল শুভেচ্ছা।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'রক্তস্নাত সূর্যোদয়ের আজ ১৪ বর্ষপূর্তি': শুভেন্দু অধিকারী। এম ভারত নিউজ

২০০৭-এর ১০ নভেম্বর, নন্দীগ্রামে গুলি চালানোর প্রতিবাদে আজ নন্দীগ্রাম স্মরণসভাকে ঘিরে জোর তরজায় তৃণমূল-বিজেপি। এদিন বিজেপির স্মরণসভা অনুষ্ঠিত হওয়ার আগেই নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী টুইট করে লেখেন, ‘নন্দীগ্রাম শুধমাত্র একটা জায়গার নাম নয়। নন্দীগ্রাম হল ইতিহাস যা কোনওদিনই ভুলিয়ে দেওয়া সম্ভব নয়।’ আজ দুপুরে গোকুলনগরের কর পল্লিতে রাজ্যের বিরোধী দলনেতা […]

Subscribe US Now

error: Content Protected