ইভিএমে কারচুপির অভিযোগে সরগরম দক্ষিণ কাঁথি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 1 Second

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর : পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মাজনা হাইস্কুলের ১৭২ নং বুথে ভোটগ্রহণ কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। সেখানকার সাধারণ এলাকাবাসীর দাবি, “তৃণমূলের প্রতীক চিহ্নে ভোট দিলে বিজেপির প্রতীক চিহ্নটি আসছে।” এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি এমন জায়গায় গড়ায় যে, ইভিএম বদলের দাবিতে সেখানকার সাধারণ মানুষ ভোটদান প্রক্রিয়া বন্ধ করে দেন। এই ঘটনার প্রায় সাড়ে তিন ঘণ্টার বেশি সময় সেখানে বন্ধ থাকে ভোটগ্রহণ। এই ঘটনার প্রতিবাদে সেই অঞ্চলে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তৃণমূলের কর্মী ও সমর্থকরা। যদিও বুথের প্রিসাইডিং অফিসারের দাবি অনুযায়ী এই অভিযোগ ভিত্তিহীন। এই ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছান ভোট পর্যবেক্ষক এবং তারপর বিক্ষোভ সামলে পুনরায় ভোটগ্রহণ শুরু হয় সকাল সাড়ে দশটা নাগাদ।

ইভিএমে এইপ্রকার কারচুপির ঘটনাকে কেন্দ্র করে সেখানকার পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। মূলত কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে এরূপ ঘটনা ঘটায় কেন্দ্রীয় বাহিনীকে জনরোষের মুখে পড়তে হয়। পরিস্থিতি সামাল দিতে সেই অঞ্চলে খুব তাড়াতাড়ি পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। অভিযোগকারীরা ভোটের মেশিন বদল করার দাবি তোলেন। তাদের দাবি মেনে নিয়ে ভোটের মেশিন বদল হওয়ার পরেই আবার শুরু হয় ভোটগ্রহণ।

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে রাজ্য-রাজনীতিতে বিস্তর শোরগোল পড়ে গিয়েছে। সম্পূর্ণ ঘটনার বিস্তারিত রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। এই ঘটনাকে কেন্দ্র করে নিজেদের টুইটারে হ্যান্ডেলেও অভিযোগ করেছে শাসকদল তৃণমূল। যদিও এখন মাজনা হাইস্কুলের ওই বুথে ভোটগ্রহণ প্রক্রিয়া পুনরায় স্বাভাবিক পদ্ধতিতেই হচ্ছে, কিন্তু তারপরও এই ঘটনায় জল যে অনেক দূর গড়াবে এবং ঘটনাটি নিয়ে রাজ্য রাজনীতিতে বাকযুদ্ধের পারদ যে অনেকটাই চড়বে, সেকথা বলাই যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জলবায়ু নিয়ে আলোচনায় মোদিকে আমন্ত্রণ বাইডেনের । এম ভারত নিউজ

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই পূর্বপ্রতিশ্রুতি মত কাজ করে চলেছেন জো বাইডেন। বিশ্বে বর্তমানে যে সমস্ত বিষয়গুলি সবার আগে নজর দেওয়া প্রয়োজন তার প্রত্যেকটিতেই নতুন নতুন কর্মসূচির সূচনা করে ফেলেছেন তিনি। আমেরিকার এই রাষ্টপতির রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা অনেক দিনের। ইতিমধ্যেই করোনা সংক্রান্ত বিষয়ে জোর দেওয়া থেকে শুরু করে মন্দা […]

Subscribe US Now

error: Content Protected