চিনে স্মার্টওয়াচ বিষ্ফোরণের শিকার হল ৪ বছরের শিশুকন্যা । এম ভারত নিউজ

user 6
0 0
Read Time:3 Minute, 34 Second

চীনে স্মার্টওয়াচের ব্যাটারি বিস্ফোরিত হওয়ায় একটি চার বছরের মেয়ে মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটে এই মাসের শুরুতে । চীনের ফুজিয়ান প্রদেশের কুয়ানঝৌ শহরের বাসিন্দা ইয়ি হুয়াং (Yiyi Huang) নামের একটি চার বছরের মেয়ে একদিন তার ছোটো খুড়তুতো ভাইয়ের সাথে খেলছিল। আচমকাই মেয়েটির ঠাকুমা একটি বিকট চিৎকারের শব্দ শুনতে পান। তৎক্ষণাৎ ইয়ির ঠাকুমা ছুটে বাইরে বেরিয়ে এসে কালো ধোঁয়া দেখার পাশাপাশি বাতাসে কিছু জ্বলার গন্ধ পান। তিনি দেখতে পান যে, ধোঁয়ার উৎস হল ইয়ির কব্জি, এবং চেক করে দেখেন যে মেয়েটির স্মার্টওয়াচটি তার কব্জিতে বিস্ফোরিত হয়েছে। তৎক্ষণাৎ স্মার্টওয়াচটি ইয়ির কব্জি থেকে সরিয়ে ফেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিস্ফোরণের কারণে তার হাতের পিছনে থার্ড-ডিগ্রি বার্ন হয়েছে বলে জানা গেছে, যার জন্য তাকে স্কিন গ্রাফটিং করাতে হয়। থার্ড-ডিগ্রি বার্ন এপিডার্মিস এবং ডার্মিস ধ্বংস করে। এছাড়াও থার্ড-ডিগ্রি বার্ন অন্তর্নিহিত হাড়, পেশী, এবং টেন্ডনের ক্ষতি করতে পারে। এর ফলে পোড়া জায়গাটি সাদা বা দগ্ধ দেখায়। থার্ড-ডিগ্রি বার্নের দরুন স্নায়ুর শেষপ্রান্তগুলি ধ্বংস হয়ে যাওয়ায় আঘাতপ্রাপ্ত জায়গায় কোনো সংবেদন থাকে না।

খুব স্বাভাবিকভাবেই এই মারাত্মক দুর্ঘটনায় শিশুটির গোটা পরিবার চরমভাবে মর্মাহত এবং একইসাথে ক্ষুব্ধ। যদিও স্মার্টওয়াচ নির্মাতার নাম সহ ঘটনার বিশদ বিবরণ এখনও প্রকাশ্যে আনা হয়নি, তবে জানা গেছে যে মি. হুয়াং এই নির্মম ঘটনার ক্ষতিপূরণ নিয়ে প্রস্তুতকারকের সাথে আলোচনা করছেন। উন্নত মানের ব্যাটারি লাইফ অফার করার জন্য আজকাল বেশিরভাগ স্মার্টফোনেই শক্তিশালী ব্যাটারি দেওয়া থাকে। ফলস্বরূপ, স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণের ফলে ঘটে যাওয়া একাধিক দুর্ঘটনার কথা প্রায়শই আমরা খবরে দেখতে পাই, যার মধ্যে বিশ্বখ্যাত নামজাদা ব্র্যান্ডের স্মার্টফোনও অন্তর্ভুক্ত থাকে। এই ঘটনার পর সেই তালিকায় যুক্ত হল স্মার্টওয়াচও! অত্যাধুনিক প্রযুক্তি সরবরাহ করার লক্ষ্যে মানুষের জীবন যাতে বিপন্ন না হয় সেদিকে ইলেকট্রনিক ডিভাইস নির্মাতাদের বিশেষ লক্ষ্য রাখা একান্ত প্রয়োজনীয়, নাহলে ভবিষ্যতে এই ধরনের ঘটনা আরও উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

6 thoughts on “চিনে স্মার্টওয়াচ বিষ্ফোরণের শিকার হল ৪ বছরের শিশুকন্যা । এম ভারত নিউজ

  1. I simply couldn’t depart your website prior to suggesting that I extremely enjoyed the usual info an individual supply to your visitors? Is going to be again regularly to check up on new posts.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাষ্ট্রপতিকে খোলা চিঠি ! দাবি স্ট্যান স্বামীর মৃত্যুর বিরুদ্ধে সঠিক ব্যবস্থা । এম ভারত নিউজ

মঙ্গলবার সনিয়া গান্ধী, শরদ পাওয়ার, মমতা বন্দ্যোপাধ্যায় ও সীতারাম ইয়েচুরি সহ বিরোধী দশ শীর্ষ নেতা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে স্ট্যান স্বামীর মৃত্যুর জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এবং ইউএপিএর “অপব্যবহার” দ্বারা আটক করা সমস্ত লোকদের মুক্তি দেওয়ার অনুরোধ জানান।স্ট্যান স্বামীর মৃত্যুর পরেরদিনই ১০ জন বিরোধী নেতা রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দকে তার […]
news_113

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected