গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি উস্তাদ রশিদ খান। এম ভারত নিউজ

admin

প্রথম টের পেয়েছিলেন উস্তাদ গুলাম মুস্তাফা। তিনি প্রথম শিল্পীকে মুম্বই নিয়ে আসেন

0 0
Read Time:2 Minute, 45 Second

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে শাস্ত্রীয় সংগীত শিল্পী রশিদ খান। বৃহস্পতিবার খবর প্রকাশ্যে আসে। জানা গেছে, বিগত ১ মাস ধরে গুরুতর অসুস্থ ছিলেন তিনি। নানারকম স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। ভর্তিও ছিলেন প্রথম সারির বেসরকারি হাসপাতালে। এমনকি সম্প্রতি স্ট্রোক হয়েছে তাঁর। তার ওপর উচ্চ রক্তচাপের সমস্যা। এছাড়া, প্রস্টেট ক্যানসার আছেই। সবমিলিয়ে গুরুতর অসুস্থ তিনি। হাসপাতাল সূত্রে খবর, অবস্থা যথেষ্ট সঙ্কটজনক। যদিও সংশ্লিষ্ট বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি সঙ্গীতশিল্পীর পরিবার।

উল্লেখ্য, কয়েক বছর ধরেই ক্যানসারে ভুগছেন শাস্ত্রীয় সঙ্গীতের খ্যাতনামী শিল্পী। শুরুতে মুম্বইয়ের টাটা ক্যান্সার রিসার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে সেখান থেকে কলকাতায় চলে আসেন। তারপরেই মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। তবে সময়ের সঙ্গে সঙ্গে সুস্থও হচ্ছিলেন শিল্পী। গান রেকর্ডিং পর্যন্ত করেছিলেন। গেয়েছেন একাধিক ছায়াছবিতে।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের বাদাউনে জন্মগ্রহণ করেন বর্ষীয়ান এই শিল্পী। তিনি উস্তাদ গুলাম মুস্তাফা খানের ভাইপো। ছোটবেলা থেকেই গানের প্রতি ভালোবাসা ছিল তাঁর। প্রথম টের পেয়েছিলেন উস্তাদ গুলাম মুস্তাফা। তিনি প্রথম শিল্পীকে মুম্বই নিয়ে আসেন গানের তালিম দেওয়ার জন্য। যদিও তাঁর প্রকৃত সাধনা তাঁর বাড়িতেই। শাস্ত্রীয় সঙ্গীতের পাশাপাশি উস্তাদ রশিদ খান ছায়াছবিতেও কন্ঠ দিয়েছেন। তালিকায় ‘যব উই মেট’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘মাই নেম ইজ খান’, ‘মিতিন মাসি’র মতো সিনেমা রয়েছে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

উৎসবের মরশুমে রাস্তা হারালে ভয় নেই, অভিনব উদ্যোগ কলকাতা পুলিশের। এম ভারত নিউজ

উৎসবের ভিড়ে রাস্তায় বেরিয়ে পথ হারালে আর নেই ভয়

Subscribe US Now

error: Content Protected