সাহিত্যিক বুদ্ধদেব গুহর মৃত্যুর পরেই বিজেপি নেতার টুইট ঘিরে বিতর্ক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 12 Second

রবিবার গভীর রাতে প্রয়াত হয়েছেন ‘ঋজুদা’-র স্রষ্টা সাহিত্যিক বুদ্ধদেব গুহ। তাঁর মৃত্যুর পরেই শোক জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকেই। এরই মধ্যে বুদ্ধদেব গুহর জীবনাবসান সমন্ধে টুইট করে ফের বিতর্ক মুখে জড়ালেন বিজেপি নেতা তথাগত রায়। রাজ্য বিজেপি-র প্রাক্তন সভাপতি তথাগত রায় দাবি করলেন, তিনি একাধিকবার বুদ্ধদেবকে সঙ্গে নিয়ে বিজেপির ইস্তাহার তৈরি করেছেন। তথাগত লিখেছেন, ‘‘উনি আর আমি মিলে একাধিক বার বিজেপির ম্যানিফেস্টো তৈরি করেছি।’’ বিজেপির সঙ্গে যে একসময় লেখকের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল সেই কথা প্রায় সকলেরই জানা। কিন্তু সাহিত্যিকের মৃত্যুর পর সেই সংক্রান্ত ব্যক্তিগত তথ্য কি প্রকাশ্যে আনা উচিৎ এই নিয়ে তোলপাড় নেট নাগরিকরা। গেরুয়া শিবিরের অন্দরেও চলছে সমালোচনার ঝড়। নয়ের দশকে দলের ইস্তাহার তৈরিতে বুদ্ধদেব গুহ যে সাহায্য করেছিলেন এ কথা মেনে নিলেও আজ তাঁর প্রয়াণ দিবসে এই প্রসঙ্গে আলোচনা করতে নারাজ দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য।

বুদ্ধদেব গুহর সাহিত্যকর্ম নিয়ে প্রশংসা জানিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন বহু বিজেপি নেতা। কিন্তু কেউই প্রয়াত সাহিত্যিকের সঙ্গে দলের সম্পর্ক নিয়ে রাজনৈতিক রং চড়িয়ে কোনো মন্তব্য করেনি। কিন্তু তথাগতর এই দাবি অস্বস্তিতে ফেলেছে দলকেও। বুদ্ধদেব গুহ যে বিজেপির ইস্তাহার তৈরি করতেন এমন খবর কোনোদিনই সামনে আসেনি এবং এই মুহূর্তে বুদ্ধদেব গুহর প্রয়াণের ফলে এই কথার সত্যতা যাচাইয়েরও কোনো সুযোগ নেই। এ বিষয়ে রাজ্য বিজেপি-র এক শীর্ষ নেতার মন্তব্য,তথাগতদা বয়সে অনেক প্রবীণ এবং তিনি তিনটি রাজ্যের রাজ্যপালের দায়িত্বভার সামলেছেন। তাই তাঁর সমালোচনা তিনি করতে চান না। তবে এর পাশাপাশি বার বার তথাগতর টুইট ঘিরে দলকে যে বিতর্কের মুখে পড়তে হচ্ছে এ নিয়েও কথা বলেন তিনি। তথাগতর এ ধরনের বিতর্কিত মন্তব্যের ফলে বারবার জনতার রোষের মুখে পড়তে হচ্ছে রাজ্য বিজেপিকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজধানী দিল্লিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান । এম ভারত নিউজ

স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, ভয় কমছে। দেড় বছর ধরে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তাই পুনরায় স্বাস্থ্য বিধি মেনে ১ লা সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে স্কুল, কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। যদিও এই সিদ্ধান্তে কিছুটা আপত্তি জানিয়েছেন চিকিৎসক মহল। শিক্ষা দপ্তর সুত্রে খবর কোনো পড়ুয়াকে স্কুল কলেজে আসতে জোরাজুরি করা […]
News_1084

Subscribe US Now

error: Content Protected