রাজ্যের নয়া মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী, দায়িত্ব বুঝিয়ে দিলেন আলাপন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 49 Second

রাজ্যের মুখ্য সচিবের অবসরের দিনেই রাজ্যের বিভিন্ন মহলের সচিব পর্যায়ে রদবদল দেখতে পাওয়া গেল। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব নিয়ে মোট নয় সচিব পর্যায়ে রদবদল করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। মনে করা হচ্ছে, ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রধানমন্ত্রীর ডাকা রিভিউ বৈঠকে উপস্থিত না হওয়ার কারণে, কেন্দ্র সরকারের রোষের শিকার হন পশ্চিমবঙ্গের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তারপরই পাঠানো হয় বদলির নোটিশ আর সেই প্রেক্ষিতেই রাজ্যের নৈতিকতার জয় বজায় রেখে অবসর নেন তিনি। রাজ্যকে নৈতিকতার জয় এনে দেওয়ার কারণেই মুখ্যসচিব অবসরের পথে হাঁটলেও রাজ্যের মুখ্য উপদেষ্টা পদে বহাল তবিয়তে রাখা হয় তাঁকে।

রাজ্যের মুখ্যসচিবের পাশাপাশি বিভিন্ন দপ্তরের সচিব পর্যায়ের পদ পরিবর্তন করানো হয়েছে। যেসকল সচিবের দায়িত্ব পরিবর্তন করা হল তাঁদের তালিকা নিম্নরূপ;

১) নবীন প্রকাশ: আগে সামলাতেন, সেচ দপ্তর; বর্তমানের সামলাবেন, পূর্ত দপ্তর।

২) প্রভাতকুমার মিশ্র: বর্তমান সেচ দপ্তর সামলাবেন।

৩) জগদীশপ্রসাদ মিনাকে: মুখ্যমন্ত্রীর দপ্তর সচিব।

৪) অত্রি ভট্টাচার্য: (বর্তমানে) মৎস্য বিভাগের অতিরিক্ত সচিব।( পূর্বে) নেতাজি সুভাষচন্দ্র বোস প্রশাসনিক প্রশিক্ষণ কেন্দ্রের অধিকর্তা পদে ছিলেন।

৫) ভগবতীপ্রসাদ গোপালিকার: বর্তমান স্বরাষ্ট্রসচিব, এবং কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর।

৬) অজিতরঞ্জন বর্ধন: (বর্তমানে) । প্রাণী সম্পদ বিকাশ দফতরে, (পূর্বে ছিলেন), জলস্বাস্থ্য কারিগরি দফতর।

৭) রাজ্যের নয়া মুখ্য সচিব; হরেকৃষ্ণ দ্বিবেদী।
প্রসঙ্গত উল্লেখ্য, এতদিনের দায়িত্বে থাকা রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নিজেই নিজের তৎপরতায় রাজ্যের নয়া মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে তাঁর দায়িত্ব বুঝিয়ে দেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সুস্থতার হার ঊর্ধ্বমুখী, কমল করোনা সংক্রমণ । এম ভারত নিউজ

সুস্থতার হার ঊর্ধ্বমুখী, পাশাপাশি কমছে করোনার দৈনিক সংক্রমণ। ভারতে ৫৪ দিন পরে করোনা সংক্রমণ দেড় লক্ষ্যের নিচে। পরিসংখ্যান বলছে, বর্তমানে সংক্রমন নিম্নমুখী হওয়ার পাশাপাশি সুস্থতার গ্রাফ ঊর্ধ্বমুখী। এমনকি মৃত্যুর সংখ্যা কমেছে বেশ কিছুটা। স্বাস্থ্য দপ্তরের থেকে জানানো হচ্ছে, বর্তমানে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ বেশ কিছুটা সামলে উঠতে সক্ষম হয়েছে দেশ। […]

Subscribe US Now

error: Content Protected