ইউক্রেনে নারী সৈন্যরা বুটের বদলে পরবে হিল, জল্পনা তুঙ্গে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 20 Second

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের পরিকল্পনা অনুযায়ী মহিলা সৈন্যরা সামনের মাসের কুচকাওয়াজে সেনাবাহিনীর বুটের পরিবর্তে উঁচু হিল পড়েই যাত্রা করবে। এই নিয়ে জল্পনার ঢেউ উঠেছে ইউক্রেনের রাজনৈতিক মহলে। সংসদের বিরোধী সদস্য ইরনা গেরাশ্চেনকো বলেছেন যে এটা সাম্য নয় বরং বিভাজন। ইউক্রেনের অনেকে এই পরিকল্পনায় অবাক, এক আইন প্রণেতাদল প্রতিরক্ষামন্ত্রী অ্যান্ড্রি তারানকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন। ভিটালি পোর্টনিকভ ফেসবুকে বলেছেন, “হিলে প্যারেডের গল্পটি সত্যই অপমানজনক, এখনও বেশ কিছু কর্মকর্তার “মধ্যযুগীয়” মানসিকতা রয়ে গেছে।

মিসেস গেরাশ্চেনকো বলেছেন , তিনি প্রাথমিকভাবে ভেবেছিলেন যে মহিলা সৈন্যদের যুদ্ধের ট্রাউজার এবং ব্ল্যাক হিল সহ কালো পাম্পে মহড়া দেওয়া হয়েছিল সেটা পুরোটাই একটা ধোঁয়াশা। কিন্তু এখন যখন সত্য ঘটনা তিনি জানতে পারছেন তখন তিনি বলেন যে এটা যৌনতা, সাম্য নয়, এবং মন্ত্রীদের মানসিকতায় তিনি অবাক, কারণ মন্ত্রীরা নারীদের বডি বর্মের নকশার চেয়ে হিলকে আরও গুরুত্বপূর্ণ বলে মনে করেছিল।


৩১,০০০ এরও বেশি মহিলা এখন দেশের সশস্ত্র বাহিনীতে কর্মরত, ৪০০০ এরও বেশি কর্মকর্তা। ইউক্রেন সোভিয়েত ইউনিয়নের পতনের পরে স্বাধীনতার ৩০ বছর পূর্ত করার জন্য ২৪ আগস্ট সামরিক কুচকাওয়াজ করার প্রস্তুতি নিচ্ছে ও তারমধ্যে এই জল্পনার সৃষ্টি। নারী স্বাধনতার সংজ্ঞা সমগ্র মানুষের কাছে কী তা জানতে বেশি গবেষণা করতে হয় না, পুরুষদের এই মন্তব্য ও ঘোষণা শুনলেই তা স্পষ্ট হয়ে ওঠে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফ্রিকিকে মেসি ম্যাজিক ! সেমিফাইনালে আর্জেন্টিনা । এম ভারত নিউজ

কোপা আমেরিকার শেষ চারে পৌঁছে গেল আর্জেন্টিনা। ইকুয়েডরকে ৩-০ গোলে হারাল নীল-সাদা ব্রিগেড। সহজ সুযোগ নষ্ট করার পর খেলার অতিরিক্ত সময়ে দর্শনীয় ফ্রিকিকে গোল করে আরও একবার নিজের জাত চেনালেন লিও মেসি।এদিন প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন করেছিলেন আর্জেন্টাইন কোচ। ফলে খেলা ধরতে সমস্যাই হচ্ছিল মেসিদের। যাও বা আক্রমণ হচ্ছিল […]
news_97

Subscribe US Now

error: Content Protected