আজই শপথ বাক্য পাঠ করতে চলেছেন মুখ্যমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 28 Second

নবনির্বাচিত বিধায়কদের শপথবাক্য পাঠ অনুষ্ঠানে আজই। ওদিকে আজই শপথ বাক্য পাঠ করতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে, তাঁদের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যের রাজ্যপাল জাগদীপ ধনকার। সর্বপ্রথম আজ সকাল ১১:৪৫ এ শপথবাক্য অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও, পরবর্তীতে পরিষদের বৈঠকে দুপুর ২টো নাগাদ শপথ বাক্য পাঠের অনুষ্ঠানের সময় নির্ধারণ করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য, আজ ভবানীপুরের বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি শপথ নিতে চলেছেন সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেস বিধায়ক। প্রসঙ্গত উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এ নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকে পরাস্ত হলেও পরবর্তীতে উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীত্ব বজায় রাখার জন্য তাঁর ভবানীপুর উপ নির্বাচনে জয়লাভ করা একান্ত গুরুত্বপূর্ণ ছিল বলেই জানিয়ে দেওয়া হয়েছিল নির্বাচন কমিশনের তরফে। গত ৩ অক্টোবর ভবানীপুর উপনির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়। পাশাপাশি ফলাফল প্রকাশ করা হয় সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের। সেখানেই জয়লাভ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত উল্লেখ্য,দীর্ঘদিনের নিয়ম অনুসারে বিধায়কদের শপথ বাক্য পাঠ করার রীতি পালন করেন প্রোটেম স্পিকার বা স্পিকার। পাশাপাশি এই শপথ বাক্য পাঠ করানোর অধিকার থাকে রাজ্যপালের হাতেও। তবে সেক্ষেত্রে অনুমতি প্রয়োজন হয়। আজ নির্দিষ্ট সময়েই রাজ্যের মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হতে চলেছে। মূলত রাজভবনের তরফ থেকে একটি বার্তা পাঠানো হয়েছিল বিধানসভা সচিবালয়ের। সেখানেই রাজভবনের তরফ থেকে পরিষ্কার জানানো হয়েছিল, এবার থেকে নবনির্বাচিত বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জাগদীপ ধনকার। আর আজ সেই রীতি মেনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করাবেন তিনি। করোনা পরিস্থিতির কারণে শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে বিপুল জনসমাগম করা সম্ভব না হলেও বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বদের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের উত্তপ্ত শ্রীনগর, জঙ্গির গুলিতে মৃত দুই । এম ভারত নিউজ

ফের উত্তপ্ত উপত্যকা অঞ্চল। আজ সকালেই জম্মু- কাশ্মীরের শ্রীনগরে জঙ্গি হামলার ঘটনায় উত্তপ্ত হয়ে রয়েছে এই উপত্যকা এলাকা। জানা যাচ্ছে আজ জম্মু- কাশ্মীরের এই এলাকার এক সরকারি স্কুলে প্রবেশ করে জঙ্গিরা। আর তারপরই এলোপাতাড়ি গুলি চালাতে থাকে তাঁরা। ইতিমধ্যেই ঘটনায় মৃত্যু হয়েছে দুজনের। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ […]

You May Like

Subscribe US Now

error: Content Protected